পদ্মা সেতু চালু হওয়ায় শরীয়তপুর পর্যন্ত ঢাবির বাস চালুর দাবি

ঢাকা, সোমবার, ৮ আগস্ট ২০২২ | ২৪ শ্রাবণ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

পদ্মা সেতু চালু হওয়ায় শরীয়তপুর পর্যন্ত ঢাবির বাস চালুর দাবি

আরিফ জাওয়াদ, ঢাবি
🕐 ৯:৪৬ অপরাহ্ণ, জুন ২৯, ২০২২

পদ্মা সেতু চালু হওয়ায় শরীয়তপুর পর্যন্ত ঢাবির বাস চালুর দাবি

পদ্মা সেতু চালু হওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে শরিয়তপুর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের বাস চালুর দাবি জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) অধ্যয়নরত শরীয়তপুর জেলার শিক্ষার্থীরা। এ দাবিতে তারা উপাচার্য অধ্যাপক ড মো. আখতারুজ্জামানকে স্মারকলিপি প্রদান করেছেন।

বুধবার (২৯ জুন) দুপুরে উপাচার্যের কার্যালয়ে গিয়ে শরিয়তপুর জেলার শিক্ষার্থীদের পক্ষে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের মো. মনির হোসেন এবং ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. আব্দুর রহমানের নেতৃত্বে একদল শিক্ষার্থী উপাচার্যের হাতে স্মারকলিপি তুলে দেন।

শিক্ষার্থী আব্দুর রহমান বলেন, স্বপ্নের পদ্মা সেতু বাস্তবায়ন হওয়ায় শরিয়তপুরে ঢাবি শিক্ষার্থীদের লাল বাস এখন প্রাণের দাবি হয়ে দাঁড়িয়েছে। শরিয়ত পুর জেলার পাঁচ শতাধিক শিক্ষার্থী ঢাবিতে পড়াশোনা করছে। ঢাবির বাস অলরেডি মাওয়া পর্যন্ত যায়।নদীর ওপারেই শরীয়তপুর।সেতু হয়ে যাওয়াতে এখন আর বাঁধা রইলো না।আর ওই রোডে কোন জ্যামও নেই। যেতে সোয়া এক ঘণ্টার মতো সময় লাগতে পারে। এখন ভিসি স্যার চাইলেই আমরা এই পদ্মা সেতুর সুফলটা পেতে পারি।
 
অবশ্য ভিসি স্যারও চাচ্ছেন পদ্মা সেতুর উপর ঢাবির বাস চলুক। আশা করি, দ্রুতই আমাদের এ দাবি পূরণ হবে। ভিসি স্যার খুবই আন্তরিকতা প্রকাশ করেছেন আমাদের দাবির সাথে। আশা করি, অতি দ্রুতই স্বপ্নের পদ্মা সেতু দিয়ে ঢাবির লাল বাস চলবে।
 
স্মারকলিপিতে বলা হয়, গত ২৫ জুন স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন হওয়ার পর থেকে ঢাকার সঙ্গে দক্ষিণবঙ্গের সরাসরি যোগাযোগ স্থাপন হয়। শরিয়তপুর জেলার শিক্ষার্থীরা পদ্মা সেতুর উপর দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের লালবাসে যাতায়াত করে পড়াশোনা করতে চায়। বাস চালু হলে শরিয়তপুর জেলা ছাড়াও‌ বরিশাল, মাদারীপুর এবং ফরিদপুর জেলার শিক্ষার্থীরা পদ্মা সেতুর উপর দিয়ে যাতায়াত করে পড়াশোনা করতে পারবে।
 
Electronic Paper