পর্যাপ্ত প্রস্তুতির অভাবে পেছাল ঢাবির গবেষণা-প্রকাশনা মেলা

ঢাকা, সোমবার, ৮ আগস্ট ২০২২ | ২৪ শ্রাবণ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

পর্যাপ্ত প্রস্তুতির অভাবে পেছাল ঢাবির গবেষণা-প্রকাশনা মেলা

আরিফ জাওয়াদ, ঢাবি
🕐 ৯:৩৯ অপরাহ্ণ, জুন ২৯, ২০২২

পর্যাপ্ত প্রস্তুতির অভাবে পেছাল ঢাবির গবেষণা-প্রকাশনা মেলা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ১০২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জুলাইয়ের ১ থেকে ৩ তারিখ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে তিন দিনব্যাপী প্রতিষ্ঠাবার্ষিকীর গবেষণা-প্রকাশনা মেলা হওয়ার কথা ছিল। পর্যাপ্ত প্রস্তুতি না থাকায় মেলা পিছিয়ে দেয়া হয়েছে। 

পরিবর্তিত সূচিতে আগামী ২২ ও ২৩ অক্টোবর এ মেলা আয়োজনের পরিকল্পনা হয়েছে বলে, বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে।

বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান জানান, প্রতিষ্ঠাবার্ষিকীর দিন গবেষণার মেলা না হলেও অন্যান্য কর্মসূচি পালন করা হবে। গবেষণা-প্রকাশনা মেলার জন্য প্রস্তুতি নিতে আরো একটু সময় লাগবে। এ কারণে এটা আমরা অক্টোবরে আয়োজন করব।

এদিকে উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক এএসএম মাকসুদ কামাল বলেন, বিভিন্ন ফ্যাকাল্টির প্রস্তুতির ঘাটতি রয়েছে। আমরা যেভাবে মেলাটা করতে চেয়েছি এবং বিশ্ববিদ্যালয়কে তুলে ধরতে চেয়েছি, সেভাবে প্রস্তুতি নেওয়া সম্ভব হয়নি। আমরা চেষ্টা করছি, মেলাটা শুকনো মৌসুমে করতে, যাতে লোকজন সহজে আসতে পারে। এর মধ্যে আমাদের বই, জার্নাল ও গবেষণা প্রকল্পগুলো সিংহভাগ সম্পন্ন হয়ে যাবে। এসব বিবেচনা করেই আমরা এটা পিছিয়েছি।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১০২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এবার ১ থেকে ৩ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে তিন দিনব্যাপী এ মেলা আয়োজনের সিদ্ধান্ত হয়েছিল। বিশ্ববিদ্যালয়ের অনুষদগুলোর জন্য ১০টি এবং ইনস্টিটিউটগুলোর জন্য একটি প্যাভিলিয়ন রাখার কথা ছিল।

 
Electronic Paper