জাতিসংঘে তরুণ কূটনীতিক মনোনীত হলেন বশেমুরবিপ্রবি শিক্ষার্থী

ঢাকা, সোমবার, ৮ আগস্ট ২০২২ | ২৪ শ্রাবণ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

জাতিসংঘে তরুণ কূটনীতিক মনোনীত হলেন বশেমুরবিপ্রবি শিক্ষার্থী

বশেমুরবিপ্রবি প্রতিনিধি
🕐 ৪:৩৫ অপরাহ্ণ, জুন ২৯, ২০২২

জাতিসংঘে তরুণ কূটনীতিক মনোনীত হলেন বশেমুরবিপ্রবি শিক্ষার্থী

জাতিসংঘ কতৃক আয়োজিত Future Leaders Model United Nations Programme এ তরুণ কূটনৈতিক হিসেবে বাংলাদেশ থেকে মনোনীত হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(বশেমুরবিপ্রবি) বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৬-১৭ সেশনের শিক্ষার্থী মোঃ নাজিমউদ্দিন ।প্রোগ্রামটি তুরস্কের ইস্তানবুলে আগামী ১৯-২৮ শে আগস্ট অনুষ্ঠিত হবে।

বৈশ্বিক জলবায়ু,সামাজিক,অর্থনৈতিক ও জাতিসংঘের আওতাধীন রাষ্ট্রগুলোর মধ্যে সম্পর্ক বৃদ্ধির লক্ষ্যে পৃথিবীর প্রায় ৮০টির অধিক রাষ্ট্রের তরুণদের নিয়ে আয়োজিত হচ্ছে Future Leaders Model United Nations Programme. যার মাধ্যমে একটি দেশের ভবিষ্যৎ কূটনৈতিক তৈরী ও আন্তর্জাতিক ভাবে তরুণদের মধ্যে সম্পর্ক বৃদ্ধির লক্ষ্যে কাজ করা হয়।

গত মে মাসের শেষ দিক থেকে পৃথিবীর বিভিন্ন রাষ্ট্রের আগ্রহী তরুণরা আবেদন করেন।আগ্রহীদের মধ্যো থেকে যাচাই বাছাই শেষে নির্বাচিতদের তালিকা জাতিসংঘের ওয়েবসাইটে গত ১১জুন প্রকাশ করা হয়।আগামী ১৮ তারিখ থেকে নির্বাচিতরা অনুষ্ঠানে যোগদানের জন্য যাত্রা শুরু করবেন।

এই বিষয়ে বাংলাদেশ থেকে নির্বাচিত বশেমুরবিপ্রবি শিক্ষার্থী মোঃ নাজিমউদ্দীন বলেন আমার দীর্ঘ দিনের স্বপ্ন আন্তর্জাতিক কোনো স্থানে দেশের প্রতিনিধি হয়ে কাজ করা।এর আগেও আমি বিভিন্ন স্হানে চেষ্টা করেছি অংশগ্রহণ করার জন্য। অবশেষে আমার চেষ্টা সফল হয়েছে। দেশের একজন প্রতিনিধি হিসেবে জাতিসংঘের একটি অনুষ্ঠানে অংশগ্রহণ করছি এটা সত্যিই ভালো লাগার মতো একটি বিষয়।যদিও আবেদন এর সময় আমি ভাবতে পারিনি আমাকে নির্বাচিত করা হবো।

তিনি আরো বলেন নিজের দক্ষতা বৃদ্ধি এবং নিজের দেশ ও বিশ্ববিদ্যালয়ের নাম বিশ্বের কাছে পরিচয় করিয়ে দেওয়ার জন্য আমাদের বিশ্ববিদ্যালয়ের প্রতিটা শিক্ষার্থীর উচিত এই ধরনের অনুষ্ঠানে যোগদানের চেষ্টা করা।

 
Electronic Paper