গলায় ফাঁস দিয়ে ইবি শিক্ষার্থীর আত্মহত্যা

ঢাকা, শনিবার, ২ জুলাই ২০২২ | ১৮ আষাঢ় ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

গলায় ফাঁস দিয়ে ইবি শিক্ষার্থীর আত্মহত্যা

ইবি প্রতিনিধি
🕐 ৭:৫৮ অপরাহ্ণ, মে ২৩, ২০২২

গলায় ফাঁস দিয়ে ইবি শিক্ষার্থীর আত্মহত্যা

গলায় ফাঁস দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফার্মেসী বিভাগের প্রথম বর্ষের এক শিক্ষার্থী আত্মহত্যা করেছেন। ওই শিক্ষার্থীর নাম আবিদ বিন আজাদ। তিনি রাজশাহীর চারঘাট উপজেলার আরজি ভাটপাড়া গ্রামের জহুরুল হক প্রামাণিকের ছেলে।

সোমবার ক্যাম্পাস পার্শবর্তী ‘ব্রাদার্স হাউজ’ মেসের নিজ রুমে সিলিং ফ্যানের সাথে গলায় ফাঁস দিয়ে তিনি আত্তহত্যা করেন বলে প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে। পরে বিকাল ৪ টার দিকে ইবি থানা পুলিশ তার মরদেহ উদ্ধার করে ময়ন তদন্তের জন্য পাঠায়।

আবিদের রুমমেট সাব্বির জানায়, সকাল ৯টায় আবিদের সাথে আমার কথা হয়েছে। তারপর আমি ক্লাসে চলে যাই। ক্লাস শেষ করে ক্যাম্পাস থেকে খাওয়া দাওয়া করে শেখ পাড়া বাজারে চুল কাটাতে গিয়েছিলাম। তারপর রুমে এসে ডাকাডাকি করে কোনো সাড়া না পেয়ে রুমের ঐপাশের জানালা দিয়ে তাকালে তার ঝুলন্ত লাশ দেখতে পাই। এরপর সবাইকে ডাকাডাকি করি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সাব্বিরের ডাকাডাকিতে আমরা ছুটে আসি। জানালা দিয়ে তাকিয়ে আবিদের মরদেহ দেখতে পাই। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও ইবি থানা পুলিশের উপস্থিতিতে ড্রিল মেশিন দিয়ে দরজা কেঁটে তার মরদেহ উদ্ধার করা হয়।

ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, খবর পেয়ে ওই মেসে গিয়ে লাশ উদ্ধার করা হয়েছে। প্রাথমিক কাজ শেষে লাশটিকে কুষ্টিয়া সদর হাসপাতালে ময়না তদন্তের জন্য পাঠানো হচ্ছে। ময়নাতদন্ত শেষে আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের মাধ্যমে লাশ হস্তান্তর করা হবে।

প্রক্টর প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন বলেন, এরকম ঘটনা সত্যিই দুঃখজনক। আমি তার পরিবারকে বিষয়টি জানিয়েছি। পুলিশ এসে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নিয়ে গেছে। ময়না তদন্ত শেষে তার পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হবে।

 
Electronic Paper