ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বিমানবন্দর সড়কের আধুনিকায়ন প্রশংসনীয়

সম্পাদকীয়-১
🕐 ৯:০৭ অপরাহ্ণ, জানুয়ারি ২৭, ২০২০

বিমানবন্দর একটি দেশের জন্য যতটা জরুরি, বহিবির্শ্বে দেশের ভাবমূর্তি প্রতিষ্ঠায়ও এর ভূমিকা অদ্বিতীয়। প্রতিনিয়ত বিমানবন্দর থেকে বিশ্বের বিভিন্ন দেশের মানুষ যাতায়াত করছেন। বিমানবন্দরের যা কিছু ভালো তা তাদের যেমন মুগ্ধ করছে অন্যদিকে উটকো সমস্যাও দেশের ভাবমূর্তিকে ফেলছে হুমকির মুখে। খোদ দেশের যাত্রীরাও বিমানবন্দরের সেবার মান ও অবকাঠামো নিয়ে পুরোপুরি সন্তুষ্ট নন। এমন অবস্থায়ই এলো সুসংবাদ।

নিরবচ্ছিন্ন নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে শিগগিরই বিমানবন্দর সড়কে বিশেষ করে বনানী ফ্লাইওভারের পর থেকে বিমানবন্দর পর্যন্ত সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হবে বলে জানানো হয়। সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ধর্ষণের ঘটনাকে কেন্দ্র করে গুরুত্বপূর্ণ এ সড়ক আরও বেশি নিরাপত্তা ও নজরদারির মধ্যে আসছে।

গুরুত্বপূর্ণ সড়কটির নিরাপত্তা অনেক জোরদার করা হয়েছে। এ সড়কে নিয়মিত চলাচলকারী অনেকেই বলছেন, ঢাবির ছাত্রীর ঘটনার পর থেকেই এখানে আগের তুলনায় প্রশাসনিক মনিটরিং বাড়ানো হয়েছে, বেড়েছে পুলিশি টহল, চলছে জনসচেতনতামূলক প্রচারণা। পুলিশের পাশাপাশি র‌্যাবের বিশেষ টিমও নজর রাখছে। এলাকার আশপাশ ঝোঁপঝাড়ও পরিষ্কার করে সৌন্দর্যবর্ধনে ফুলের বাগান করতে দেখা গেছে। র‌্যাবের পক্ষ থেকে বিমানবন্দর সড়কের প্রায় ৭০টি অবৈধ স্থাপনা ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়েছে এরই মধ্যে। সেখানে বিশেষ নজরদারি বাড়ানো হয়েছে।

রাস্তার পাশে যে সব প্রতিষ্ঠান রয়েছে সেগুলোর কর্তৃপক্ষকেও সতর্ক ব্যবস্থা গ্রহণ করার জন্য বিশেষ নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানা গেছে। রাতের বেলায় পথচারীদের চলাফেরায় যাতে কোনো বাধায় পড়তে না হয় তার জন্য সড়কে বেশি করে আলো প্রজ্বালনের ব্যবস্থা করা হয়েছে।

পথচারীরা বলেছেন, আগের যে কোনো সময়ের চেয়ে এখন কুর্মিটোলা তথা বিমানবন্দর রাস্তাটি অনেক নিরাপদ ও ভবঘুরেমুক্ত। রাস্তাটি কয়েক দিন আগেও মাদকাসক্ত ও ভবঘুরেদের ঠিকানায় পরিণত হয়েছিল। সন্ধ্যা হলে তাদের আবাসস্থল ছিল ফুট ওভারব্রিজ ও ফুটপাতগুলো। আইনশৃঙ্খলা বাহিনীর তদারকির কারণে তাদের আনাগোনাও কমে গেছে। অনেকটা নিরাপদেই সাধারণ মানুষ সন্ধ্যার পরও এ পথ দিয়ে চলাফেরা করতে পারে।

সংশ্লিষ্টদের এ উদ্যোগকে আমরা স্বাগত জানাই। উন্নয়নমূলক ও নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি বিমানবন্দরে বিদ্যমান নৈরাজ্য নিরসনে উদ্যোগ গ্রহণও জরুরি। আমাদের প্রত্যাশা, সংশ্লিষ্ট বিমানবন্দরকে সত্যিকার অর্থে পরিচ্ছন্ন করতে সময়োপযোগী উদ্যোগ নেওয়া হবে।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ


Warning: Invalid argument supplied for foreach() in /home/www/kholakagojbd.com/post/details-page.php on line 228
Electronic Paper