ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন

এগিয়ে চলুক বঙ্গবন্ধুর উত্তরসূরি

সম্পাদকীয়-১
🕐 ৯:৪০ অপরাহ্ণ, মে ১৬, ২০১৯

১৭ মে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় কন্যা এবং আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৯তম প্রত্যাবর্তন দিবস। ১৯৭৫-এ বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার সময় বিদেশের মাটিতে ছিলেন তিনি। এরপর দীর্ঘ প্রবাস জীবন শেষে ১৯৮১ সালের এই দিনে দেশের মাটিতে ফেরেন বর্তমান প্রধানমন্ত্রী। তৎকালে বঙ্গবন্ধুর রক্তকে নিশ্চিহ্ন করতে ভয়াবহ হত্যাযজ্ঞ সংঘটিত হলেও বিদেশে থাকায় তিনি বেঁচে যান। শেখ হাসিনার দূরদর্শিতায় বর্তমানে দেশের মাটিতেই বঙ্গবন্ধু হত্যাকারী এবং একাত্তরে মানবতাবিরোধীদের বিচার হচ্ছে।

 

’৮১ সালের এই দিনে পরিবার হারানো শেখ হাসিনা দুঃখ ভারাক্রান্ত হৃদয়ে দেশে ফিরলে লাখো মানুষের ভালোবাসায় সিক্ত হন। এরপর প্রতিশ্রুতিবদ্ধ হয়ে দলের দায়িত্ব নেন তিনি। সে সময় থেকেই দেশের প্রতি অগাধ ভালোবাসায় দেশের জন্য কাজে নামেন। এরই সঙ্গে যুদ্ধাপরাধী এবং পিতা হত্যার বিচারে শক্তিশালী অবস্থান নেন। সে দিনের সেই প্রতিজ্ঞা বাস্তবায়িত হচ্ছে। একদিকে যেমন বিচারকার্য পরিচালনা হচ্ছে অন্যদিকে টানা তৃতীয়বারের প্রধানমন্ত্রী হয়ে দেশের আমূল উন্নয়ন করছেন শেখ হাসিনা।

শেখ হাসিনার কৃতিত্বেই দেশ আজ উন্নয়নের রোলমডেল। দেশে-বিদেশে সুনাম ছড়িয়ে ‘তলাবিহীন ঝুড়ি’র অপবাদ মুছে শেখ হাসিনার নেতৃত্বেই উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ। তবে, দেশে ফেরার পরও শেখ হাসিনাকে পৃথিবী থেকে নিশ্চিহ্ন করতে অপশক্তির চক্রান্ত থেমে থাকেনি। অনেকবার তাকে মারার জন্য হামলা হয়েছে। শুধু শেখ হাসিনাকে বাঁচাতেই প্রাণ দিয়েছেন অনেকে। অথচ, সবকিছু ছাপিয়ে বহাল তবিয়তে আছেন তিনি।

গত দশ বছরে দেশে প্রায় প্রতিটি সেক্টরে উন্নয়নের চিত্র পরিলক্ষিত হলেও একটি স্বার্থান্বেষী গোষ্ঠী বরাবরের মতোই শেখ হাসিনার বিরোধিতা করে আসছে। যদিও তাতে কিছু যায় আসে না, কেননা রাজনীতিকদের নিয়ে আলোচনা-সমালোচনা হয়-ই। বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে বাংলাদেশ আজ দরিদ্র থেকে উন্নয়নশীল রাষ্ট্রের কাতারে এসেছে। তার প্রয়াসেই সমুদ্র-সীমান্ত বিজয়ের পর মহাকাশ জয় হয়েছে। প্রবৃদ্ধি অর্জনসহ মাথাপিছু আয়ও বাড়ছে। দেশকে একটি সুখী-সমৃদ্ধ সোনার বাংলায় পরিণত করতে ‘ভিশন-২০২১’ ও ‘ভিশন-২০৪১’ কর্মসূচি গ্রহণ করেছে হাসিনা সরকার। সবকিছু মিলিয়ে গণতন্ত্র, উন্নয়ন ও জনগণের কল্যাণে শেখ হাসিনার যুগান্তকারী পদক্ষেপ এবং পরিকল্পনাগুলো বাংলার ইতিহাসে ভাস্বর হয়ে থাকবে।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ


Warning: Invalid argument supplied for foreach() in /home/www/kholakagojbd.com/post/details-page.php on line 228
Electronic Paper