ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

গাজীপুরে সক্রিয় লিটন বাহিনী

পুলিশের নিষ্ক্রিয়তা দুঃখজনক

সম্পাদকীয়-২
🕐 ৯:৪১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৬, ২০১৯

গাজীপুরের আতঙ্ক লিটন বাহিনী আবার সক্রিয় হয়ে উঠেছে বলে গণমাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে। এ বাহিনীর প্রধান লিটন মিয়া স্থানীয় সাবেক পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ হারুন-অর-রশিদের ভয়ে প্রায় দুই বছর আত্মগোপনে চলে গিয়েছিলেন। কিন্তু এসপি হারুন বদলি হয়ে যাওয়ার পর এবং গাজীপুরের বর্তমান এমপি মোহাম্মদ ইকবাল হোসেন সবুজের নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়ার সুযোগে আবার নিজ ক্যাডার বাহিনী নিয়ে প্রকাশ্যে এসেছেন লিটন মিয়া।

লিটন মিয়ার বিরুদ্ধে অসংখ্য অপকর্মের ও সন্ত্রাসমূলক তৎপরতার অভিযোগ রয়েছে। তার নামে স্থানীয় জয়দেবপুর থানায় একাধিক জন অভিযোগ করেও কোনো প্রতিকার পাননি বলে জানা গেছে। অথচ জয়দেবপুর থানার ওসি নতুন যোগদান করেছেন জানিয়ে বলেছেন, লিটন মিয়া বা তার বাহিনীর অপরাধমূলক কর্মকাণ্ড সম্পর্কে তার কাছে কোনো তথ্য নেই। গাজীপুরের পুলিশ সুপারও এ ব্যাপারে ওসির বক্তব্যেরই প্রতিধ্বনি করেছেন। লিটন মিয়া ও তার বাহিনীর ব্যাপারে পুলিশের এ নিষ্ক্রিয়তা অত্যন্ত দুঃখজনক।

মনে রাখতে হবে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি ঘোষণা করেছেন। দেশের মাটি থেকে এসব অপরাধের শেকড় উপড়ে ফেলতে তিনি বদ্ধপরিকর। দেশের শান্তি, স্থিতিশীলতা ও উন্নয়নের বিরুদ্ধে হুমকিস্বরূপ এসব কর্মকাণ্ডের বিরুদ্ধে লড়াইয়ে তিনি পুলিশ বাহিনী, সশস্ত্র বাহিনীসহ সবার পূর্ণ সক্রিয়তা ও সহযোগিতা চেয়েছেন। অথচ লিটন মিয়ার মতো চিহ্নিত সন্ত্রাসীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে কেন পুলিশ গড়িমসি করছে বোধগম্য নয়। গাজীপুর জেলা আওয়ামী লীগের এক প্রভাবশালী নেতা লিটন মিয়াকে আশ্রয়-প্রশ্রয় দিচ্ছেন বলে যে অভিযোগ শোনা যাচ্ছে, সেটাও খতিয়ে দেখা উচিত। অভিযোগের সত্যতা পাওয়া গেলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে অবিলম্বে যথোচিত পদক্ষেপ নিতে হবে। এ দেশ কোনোভাবেই যেন আবারও সন্ত্রাসী-দুষ্কৃতকারীদের অভয়ারণ্য বা চারণক্ষেত্র হয়ে উঠতে না পারে।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ


Warning: Invalid argument supplied for foreach() in /home/www/kholakagojbd.com/post/details-page.php on line 228
Electronic Paper