ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

থেমে গেল মজনুর জীবন চাকা

নিরাপদ হোক সড়ক

সম্পাদকীয়-২
🕐 ৯:৪৫ অপরাহ্ণ, ডিসেম্বর ১০, ২০১৮

জীবনের প্রয়োজনেই আমাদের সড়কে নামতে হয়, সড়কের সঙ্গে আমাদের নিত্যদিনের সম্পর্ক। দিনের একটি বড় সময়ই আমরা সড়কে কাটাই। কিন্তু এ সড়ক যেন কিছুতেই আমাদের আপন হয় না। সড়কে বের হওয়ার পর জীবিত মানুষ লাশ হয়ে বাড়ি ফেরেন। পথচারী, যানবাহন চালক বা যাত্রী কেউই যেন সড়কে নিরাপদ নয়। বর্তমানে এক অজানা আশঙ্কা নিয়েই আমাদের সড়কে নামতে হয়।

সংবাদপত্রে প্রতিদিনই সড়কে ঘটে যাওয়া দুর্ঘটনার সংবাদ প্রকাশ হয়। কিন্তু এর বাইরেও কত যে দুর্ঘটনা সড়কে ঘটে চলেছে তার কোনো হদিস থাকে না। খোলা কাগজে প্রকাশ, গত রোববার মেহেরপুরের গাংনীতে শ্যালো ইঞ্জিনচালিত অবৈধ যানের (লাটা হাম্বার) ধাক্কায় মজনু মিয়া (৩৪) নামে একজন ইজিবাইকচালক নিহত হয়েছেন। দুপুর সাড়ে ১২টার দিকে কাজীপুর আলম বাজারে এ দুর্ঘটনা ঘটে। খোলা কাগজে প্রকাশ না হলে হয়তো এ দুর্ঘটনার খবর জানাও সম্ভব হতো না। মজনুর সংসারে বাবা-মা, দুই ভাইবোন, দুই মেয়ে ও স্ত্রী রয়েছেন। তার মৃত্যুর পর পরিবারটি কীভাবে চলবে তা নিয়ে খুব স্বাভাবিকভাবেই এখন শঙ্কা পরিলক্ষিত হচ্ছে।

আমরা সব সময়ই নিরাপদ সড়ক নিশ্চিত করার কথা বলে এসেছি। আশা করব, সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সড়কে দুর্ঘটনা কমিয়ে আনার জন্য সচেষ্ট হবে এবং সড়ক সব মানুষের জন্যই নিরাপদ হবে। কারণ, সবার জীবনই গুরুত্বপূর্ণ এবং সময়ের চেয়ে জীবনের মূল্যই বেশি, এ জন্য সবার সচেতনতাও খুব বেশি জরুরি।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ


Warning: Invalid argument supplied for foreach() in /home/www/kholakagojbd.com/post/details-page.php on line 228
Electronic Paper