ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

অপমৃত্যু চলছেই

টিকে থাকুক মূল্যবোধ

সম্পাদকীয়
🕐 ৯:৩২ অপরাহ্ণ, নভেম্বর ১১, ২০১৮

মৃত্যু আমাদের জীবনে খুব স্বাভাবিক বিষয় হলেও অপমৃত্যু আমরা প্রত্যাশা করি না। তবুও আত্মহত্যা ও খুনের মতো ঘটনাগুলো নিত্য আমাদের সমাজে ঘটেই চলেছে। এভাবে নিভে যাচ্ছে জীবনপ্রদীপ আর এমন মৃত্যু আমাদের অন্তরকে করে তুলছে শোকার্ত।

পত্রিকায় প্রকাশ, ‘আমাদের মৃত্যুর জন্য বাবা-মা এমনকি পরিবারের কেউ দায়ী নয়’- এমন চিরকুট লিখে একই কক্ষে আত্মহত্যা করেছে কিশোরী আপন দুই বোন। গতকাল শনিবার বেলা আড়াইটার দিকে কক্সবাজারের রামু উপজেলার রশিদনগর ইউনিয়নের সিকদারপাড়ায় এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে ঝুলন্ত অবস্থায় মৃতদেহ দুটি ও চিরকুট উদ্ধার করেছে।

স্থানীয় মেম্বার নুরুল আলম জানান, ঘটনার সময় মা-বাবা ও পরিবারের অন্য সদস্যরা বাড়িতে ছিলেন না। দুই বোন ঘরের একটি রুমের ভিমের সঙ্গে নিজেদের ওড়না গলায় পেঁচিয়ে আত্মহত্যা করে। পরে তাদের ছোট ভাই ঝুলন্ত অবস্থায় তাদের দেখতে পেয়ে চিৎকার দিলে এলাকার লোকজন ছুটে আসেন। খবর পেয়ে স্থানীয় মহিলা ইউপি সদস্য রাবিয়া খানম থানায় জানালে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে নিয়ে যায়। এ সময় পুলিশ নিহতদের লিখে যাওয়া একটি চিরকুটও উদ্ধার করেছে। চিরকুটে তারা লিখেছেন- আমাদের মৃত্যুর জন্য পরিবারের কেউ দায়ী নয়।

চৌকিদার জয়নাল জানায়, বড় বোন মরজিনা আক্তারের বিয়ের কথাবার্তা চলছিল। আর তসলিমা স্থানীয় একটি হাইস্কুলের সপ্তম শ্রেণির ছাত্রী ছিল। তবে তারা কি কারণে আত্মহত্যা করেছে কেউ বলতে পারেননি।

এদিকে সাভারের আশুলিয়ায় চলন্ত বাস থেকে বাবাকে মারধর করে ফেলে দিয়ে মেয়ে জরিনা খাতুনকে হত্যা করে ফেলে গেছে দুর্বৃত্তরা। মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তবে এ ঘটনায় বাস বা জড়িত কাউকে এখনো আটক করা যায়নি।

গত শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে বাইপাইল-আবদুল্লাহপুর মহাসড়কের সাভারের আশুলিয়ার মরাগাঙ এলাকা থেকে হতভাগ্যের মরদেহ উদ্ধার করা হয়।

এভাবে মৃত্যুর ঘটনা আমাদের কাম্য নয়। আমরা আশা করি আমাদের মানবিকতার মূল্যবোধ সর্বদা বজায় থাকবে। মানুষ হিসেবে আমরা পৃথিবীকে বসবাসের উপযোগী হিসেবে বিনির্মাণ করব, এটাই আমাদের প্রত্যাশা।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ


Warning: Invalid argument supplied for foreach() in /home/www/kholakagojbd.com/post/details-page.php on line 228
Electronic Paper