ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বোনকে উত্ত্যক্তের প্রতিবাদে ভাইকে হত্যা

দোষীদের শাস্তি নিশ্চিত করুন

সম্পাদকীয়-২
🕐 ৫:৪২ অপরাহ্ণ, নভেম্বর ০৬, ২০১৮

স্কুল-কলেজগামী মেয়েদের উত্ত্যক্ত করা বখে যাওয়া ছেলেদের নিচু মানসিকতার বহিঃপ্রকাশ হিসেবেই চিহ্নিত হয়। এটি বন্ধে বারবার উদ্যোগ নেওয়ার পরও  কিছুতেই থামছে না রাস্তায় মেয়েদের উত্ত্যক্ত করা। শুধু তাই নয়, এরকম অন্যায়ের প্রতিবাদ করতে গেলেই বখাটে ছেলেরা তাদের হিংস্র রূপ দেখাতেও দ্বিধাবোধ করে না।

পত্রিকায় প্রকাশিত খবর থেকে জানা যায়, কলেজছাত্রী বোনকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় তার বড় ভাইকে খুন করল বখাটেরা। ছুরিকাঘাতে আহত পাভেল শিকদার (২২) গত রোববার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান। ঘটনাটি ঘটেছে রাজধানীর শ্যামপুর থানার পশ্চিম জুরাইনের মাজার গেট এলাকায়।

নিহতের চাচা সবুজ সিকদার জানান, পাভেলের কলেজপড়ুয়া ছোট বোনকে জুরাইনের মাজার গেট এলাকার তুহিন, শাহিন, মাসুম, ইরফান রাব্বীসহ সাত-আট বখাটে যুবক প্রায়ই উত্ত্যক্ত করত। গত শনিবার রাত ১০টায় বখাটেদের সঙ্গে দেখা হয় পাভেলের। এক পর্যায়ে পাভেল জানতে চান, তার বোনকে কেন রাস্তায় উত্ত্যক্ত করে।

একথা বলার পরপরই তাদের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়ের এক পর্যায়ে পাভেলকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে রক্তাক্ত অবস্থায় ফেলে পালিয়ে যায় তারা। পরে দ্রুত তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। নিহত পাভেলের মামা খলিলুর রহমান ঢামেক ডাক্তারদের বরাত দিয়ে জানান, ছুরিকাঘাতের কারণে তার শরীর থেকে অনেক রক্তক্ষরণ হয়। আসার সঙ্গে সঙ্গেই অস্ত্রোপচার করে তাকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল সকাল ৯টায় তিনি মারা যান।

অন্যায়ের প্রতিবাদ করতে গিয়ে জীবন দেওয়া কোনো সভ্য সমাজে কাম্য নয়। রাস্তায় নারী বাধাহীনভাবে চলাফেরা করবে এবং চলার পথে কোনো মেয়েকেই উত্ত্যক্তের শিকার হতে হবে না, এটিই সবার কাম্য। আমরা প্রত্যাশা করি, যারা এ খুনের সঙ্গে জড়িত তাদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করে সমাজে ন্যায়বিচার প্রতিষ্ঠা করা হবে।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ


Warning: Invalid argument supplied for foreach() in /home/www/kholakagojbd.com/post/details-page.php on line 228
Electronic Paper