ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

চিকিৎসার জন্য ঢাকায় চামেলি

মানবতার জয় হোক

সম্পাদকীয়-২
🕐 ১০:০৪ অপরাহ্ণ, নভেম্বর ০৩, ২০১৮

মানব শরীরে রোগ বাসা বাঁধলে সামর্থ্যবানরা অর্থ খরচ করে সুচিকিৎসা করাতে পারলেও বিপাকে পড়েন মধ্যবিত্ত ও নিম্নআয়ের মানুষ। এদের মধ্যে যারা জাতীয় পর্যায়ে পরিচিতি পান তারা সরকারের কাছ থেকে চিকিৎসা সহায়তা পেলেও বেশিরভাগ ক্ষেত্রেই আর্থিকভাবে অসচ্ছল মানুষের চিকিৎসার অভাবে দিনাতিপাতের খবর আমাদের অগোচরেই থেকে যায়।

পত্রিকায় প্রকাশ, বাংলাদেশ নারী ক্রিকেট দলের অলরাউন্ডার চামেলি খাতুনকে রাজশাহী থেকে ঢাকায় আনা হয়েছে। রাজশাহী জেলা প্রশাসনের তত্ত্বাবধানে গত শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে বেসরকারি বিমানের একটি ফ্লাইটে ঢাকায় আনা হয় তাকে। এ সময় চামেলির সঙ্গে ছিলেন তার মা-বোনসহ পরিবারের তিন সদস্য। তাদের সঙ্গে ছিলেন জেলা প্রশাসনের একজন ম্যাজিস্ট্রেট। গুরুতর অসুস্থ চামেলিকে ভর্তি করা হয়েছে পঙ্গু হাসপাতালে। বিশেষজ্ঞ ডাক্তারদের তত্ত্বাবধানে রয়েছেন তিনি।

চামেলির পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি)। গতকাল বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন জানান, দেশে যদি চিকিৎসা সম্ভব না হয় তাহলে চামেলিকে বিদেশে নেওয়া হবে। অসুস্থ প্রমিলা ক্রিকেটার চামেলির লিগামেন্ট ছিঁড়ে যাওয়ায় মেরুদণ্ডের হাড়ের ব্যথা নিয়ে চলতে চলতে বর্তমানে মুমূর্ষু অবস্থায় পৌঁছেছেন। মেরুদণ্ডের দুই হাড়ের ফাঁকে থাকা নরম ডিস্কগুলো নষ্ট হয়ে যাওয়ায় অবশ হয়ে যাচ্ছে তার পুরো ডান পাশ। এ অবস্থায় দ্রুত দেশের বাইরে সার্জারির পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

চিকিৎসার অভাবে কেউ যেন অসহায় হয়ে না পড়েন আমরা মানবতার সে দৃশ্য দেখতে চাই। এ ক্ষেত্রে শুধু সরকারের দিকে না তাকিয়ে থেকে সমাজের সর্বস্তরের মানুষের এগিয়ে আসা উচিত। প্রয়োজনে আমরা এক বেলা না খেয়ে সে অর্থ দিয়ে অসুস্থ মানুষের চিকিৎসায় সহায়তা করব, মানবতার এ চিরন্তন জয়গানই আমাদের কাম্য।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ


Warning: Invalid argument supplied for foreach() in /home/www/kholakagojbd.com/post/details-page.php on line 228
Electronic Paper