বিশ্ব বাণিজ্য সংস্থার দ্বাদশ মন্ত্রী পর্যায়ের বৈঠক স্থগিত

ঢাকা, সোমবার, ২৪ জানুয়ারি ২০২২ | ১১ মাঘ ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বিশ্ব বাণিজ্য সংস্থার দ্বাদশ মন্ত্রী পর্যায়ের বৈঠক স্থগিত

নিজস্ব প্রতিবেদক
🕐 ৭:৪৮ অপরাহ্ণ, নভেম্বর ২৭, ২০২১

বিশ্ব বাণিজ্য সংস্থার দ্বাদশ মন্ত্রী পর্যায়ের বৈঠক স্থগিত

বিশ্ব বাণিজ্য সংস্থার (ডব্লিউটিও) দ্বাদশ মন্ত্রী পর্যায়ের বৈঠক অনির্দিষ্ট কালের জন্য স্থগিত করা হয়েছে। ইউরোপ মহাদেশে করোনা ভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় সঙ্গনিরোধ ও ভ্রমণ বিধিনিষেধ আরোপ করা হয়েছে। এই পরিস্থিতিতিতে বিপুল সংখ্যক মানুষের উপস্থিতিতে বৈঠক করা সম্ভব হবে না বলে শেষ মুহূর্তে এই বৈঠক স্থগিত করা হয়েছে।

বিশ্ব বাণিজ্য সংস্থার সাধারণ পরিষদের সভাপতি ডাইসো কাসতিলো এক বিবৃতিতে বলেছেন, 'দুর্ভাগ্যজনকভাবে করোনা ভাইরাসের সংক্রমণ আবার বেড়ে যাওয়ায় যে অনিশ্চয়তা তৈরি হয়েছে তাতে আমাদের পক্ষে এই অনুষ্ঠান স্থগিত করা ছাড়া গত্যন্তর ছিল না। পরিস্থিতি অনুকূল হলে নতুন করে বৈঠকের তারিখ ঘোষণা করা হবে।

মহাপরিচালক এনগোজি ওকোনজো-আইওয়ালা বলেছেন, ভ্রমণের সীমাবদ্ধতার অর্থ হল অনেক মন্ত্রী ও সিনিয়র প্রতিনিধি সম্মেলনে মুখোমুখি আলোচনায় অংশ নিতে পারবেন না। যা সবার অংশগ্রহণকে সমানভাবে প্রতিনিধিত্ব করে না।

ডব্লিউটিও’র দ্বাদশ মন্ত্রী পর্যায়ের বৈঠক স্থগিতের বিষয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের ডব্লিউটিও সেলের মহাপরিচালক মো. হাফিজুর রহমান বাসসকে বলেন, বৈঠক স্থগিত হলেও ডব্লিউটিও এর বিভিন্ন ফোরামে আমরা আলোচনা চালিয়ে যাব। পরবর্তীতে যখনই বৈঠক অনুষ্ঠিত হবে, তখন যেন আমাদের প্রস্তুতি আরও ভালভাবে নেওয়া যায়, সেই চেস্টা থাকবে।

 
Electronic Paper