ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কমছে পেঁয়াজের ঝাঁজ

নিজস্ব প্রতিবেদক
🕐 ১২:২৮ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০২১

কমছে পেঁয়াজের ঝাঁজ

হঠাৎ করে বাড়তে থাকা পেঁয়াজের দাম এবার কমতে শুরু করেছে। কয়েক দিন আগেও খুচরা বাজারে প্রতি কেজি পেঁয়াজ ৮০ টাকার বেশি বিক্রি হলেও এখন তা মিলছে মানভেদে ৫৫ থেকে ৬০ টাকায়। গতকাল বৃহস্পতিবার রাজধানীর কয়েকটি বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।

ব্যবসায়ীরা বলছেন, ভারত থেকে প্রচুর পেঁয়াজ আসায় বাজারে দাম কমেছে। সরবরাহ স্বাভাবিক থাকলে আগামীতে আর পেঁয়াজের বাজার অস্থিতিশীল হওয়ার আশঙ্কা নেই। খুচরা বাজার ঘুরে দেখা গেছে, ভারত থেকে আমদানি করা পেঁয়াজ প্রতি কেজি বিক্রি হচ্ছে ৫৫ থেকে ৬০ টাকার মধ্যে।

এতে দেশি পেঁয়াজের দামও কমে ৬০ টাকায় মিলছে। কিছু দোকানে বাছাই করা ভালো মানের দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে প্রতি কেজি ৬৫-৭০ টাকায়। এদিকে রাজধানীর সবচেয়ে বড় পাইকারি বাজার শ্যামবাজারেও প্রতি কেজি পেঁয়াজের দাম প্রায় ১০ টাকা করে কমেছে।

পেঁয়াজের দামের বিষয়ে কারওয়ানবাজারের পেঁয়াজ ব্যবসায়ী রহিম সরদার বলেন, সরবরাহ কম থাকায় এ মাসের শুরু থেকে পেঁয়াজের দাম খুব বেড়েছিল। এখন পেঁয়াজের সরবরাহ ঠিক হয়ে গেছে। বাজারে প্রচুর ভালো পেঁয়াজ আসছে। এ কারণে দামও কমেছে। দেশি পেঁয়াজের দাম ৫০ টাকার মধ্যে নামলে সেটা স্বাভাবিক দাম বলা যায়। কিছুদিনের মধ্যে এ দামে আসবে।

খিলগাঁও বাজারের ব্যবসায়ী ইয়াকুব বলেন, হুট করে পেঁয়াজের দাম বেড়ে যাওয়ার কারণে অনেকে পেঁয়াজ কিনে মজুত করেছেন। এখন পেঁয়াজ আসায় সেগুলো আবার বাজারে ছাড়বেন। দাম কমবে দ্রুত।

 
Electronic Paper