ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

লকডাউনে ব্যাংকে লেনদেন সকাল ১০টা থেকে বেলা ২টা

নিজস্ব প্রতিবেদক
🕐 ৫:৫৮ অপরাহ্ণ, মে ১৬, ২০২১

লকডাউনে ব্যাংকে লেনদেন সকাল ১০টা থেকে বেলা ২টা

করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকার ঘোষিত আরও ৭ দিনের লকডাউনে সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ছাড়া প্রতিদিন সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত ব্যাংকের লেনদেন চালু থাকবে। আজ রোববার এক প্রজ্ঞাপনে এ সিদ্ধান্ত জানায় বাংলাদেশ ব্যাংক।

কেন্দ্রীয় ব্যাংকের নতুন প্রজ্ঞাপনে বলা হয়, ব্যাংকের লেনদেন সকাল ১০টায় শুরু হয়ে বেলা ২টা পর্যন্ত চলবে। এরপর লেনদেন পরবর্তী কার্যক্রমের জন্য বেলা সাড়ে তিনটা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে। আগামীকাল সোমবার (১৭ মে) থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে জানানো হয়।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, বাংলাদেশ ব্যাংকের গত ১৩ এপ্রিল জারি করা প্রজ্ঞাপনের প্রদত্ত অন্যান্য নির্দেশনাবলী অপরিবর্তিত থাকবে।

বাংলাদেশ ব্যাংকের অফ-সাইট সুপারভিশন বিভাগের মহাব্যবস্থাপক মো. আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত সার্কুলারটি রোববারই দেশে কার্যত সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে।

এ নির্দেশনা বহাল থাকবে আগামী ২৩ মে পর্যন্ত।

স্বাভাবিক সময়ে ব্যাংকের লেনদেন হয় সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। এদিকে ঈদের পর আজ প্রথম কার্যদিবসে রাজধানীর ব্যাংকগুলোয় তেমন গ্রাহকের চাপ ছিল না। কোনো কোনো গ্রাহক শুভেচ্ছা বিনিময়ে এসেছিলেন। ঈদে ব্যাংকারদের কর্মস্থল ত্যাগের অনুমতি না থাকায় কর্মকর্তাদের ব্যাংকে উপস্থিতি ছিল সাধারণ সময়ের মতোই।

 
Electronic Paper