অনলাইনে নিত্যপণ্যের কেনাকাটা বাড়ছে

ঢাকা, রবিবার, ১৮ এপ্রিল ২০২১ | ৫ বৈশাখ ১৪২৮

অনলাইনে নিত্যপণ্যের কেনাকাটা বাড়ছে

অর্থনৈতিক প্রতিবেদক ১০:৪৭ পূর্বাহ্ণ, এপ্রিল ০৭, ২০২১

print
অনলাইনে নিত্যপণ্যের কেনাকাটা বাড়ছে

করোনাভাইরাসের বিস্তার রোধের চেষ্টায় ‘লকডাউন’ শুরু হওয়ায় নিত্যপণ্যের জন্য অনলাইন প্ল্যাটফর্মের দিকে ঝুকছেন অনেকেই। এ খাতের প্রতিষ্ঠানগুলোর নির্বাহীরা বলছেন, দ্বিতীয় দফায় করোনাভাইরাসের বিস্তার বাড়ার পর থেকে অর্ডার বাড়ছিল।

তবে ‘লকডাউনের’ খবরে আগের চেয়ে ক্রেতাদের অর্ডার বেশি পাচ্ছেন তারা।

ক্রেতারও বলছেন, মাঝে কয়েকমাস অনলাইনে কেনাকাটা না করলেও গত দু’দিনে নিত্যপণ্যের জন্য তারা এসব ই-কমার্স সাইটের দিকে ঝুকছেন। গতবছর মহামারীর শুরুর পর অনলাইনে পণ্য বিক্রি শুরু করে সুপার শপ ‘স্বপ্ন’।

পাশাপাশি টেলিফোনেও অর্ডার নেয় প্রতিষ্ঠানটি। প্রতিষ্ঠানটির ই-কমার্স বিভাগের প্রধান খাজা আসহাদ বেলাল বলেন, ‘লকডাউন ঘোষণার পর স্বপ্নের অনলাইনে অর্ডার বেড়েছে। গত এক মাসে দৈনিক যে পরিমাণ অর্ডার হতো, তার চেয়ে গত তিনদিনে অনেকটাই বেড়েছে।’

বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণের বিস্তার রোধের চেষ্টায় সোমবার সাত দিনের ‘লকডাউন’ শুরু হয়েছে। দেশজুড়ে চলাচল সীমিত করায় এবং সামাজিক দূরত্ব বজায় রাখার বাধ্যবাধ্যকতা দেওয়ায় অনেক কিছুই করা যাবে না।

করোনাভাইরাসের প্রকোপ বাড়ায় অনলাইন শপগুলোর কাছ থেকে নিত্যপণ্যের কাক্সিক্ষত সেবা ঠিকঠাক চান ধানমণ্ডির ফয়েজ আহমেদ। তিনি বলেন, অনলাইন শপগুলোতে নির্ভর করছি। গত বছর লকডাউনের সময় অনেক সমস্যা হয়েছে। আশা করছি, এবার তারা ঠিকঠাক প্রস্তুতি নিয়েছে।