ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ফুলের দোকানে ভিড়

ফাহিয়ান হামিম
🕐 ৯:১৭ পূর্বাহ্ণ, জানুয়ারি ০২, ২০২১

ফুলের দোকানে ভিড়

ইংরেজি নতুন বছরের প্রথম দিনকে ঘিরে গতকাল শুক্রবার রাজধানীর প্রায় সব এলাকা ছিল উৎসবমুখর। শাহবাগ এলাকায় ফুলের দোকানে ছিল উপচে পড়া ভিড়। করোনাকালীন সময়েও মানুষের মধ্যে ছিল না তেমন ভীতি। ২০২১ ঘিরে তরুণীরা সেজেছিলেন ফুলেল সজ্জায়। তরুণদের হাতে হাতে ছিল নানা রঙবেরঙের ফুল।

ইংরেজি নতুন বছরকে বরণে এবং প্রিয়জনদের কাছে দিনটিকে একটু ভিন্নভাবে উপস্থাপন করতে জেলার ইংরেজি বর্ষবরণে ভিড় ফুলের দোকানগুলোতে ক্রেতাদের উপচে পড়া ভিড় লক্ষ করা গেছে। নতুন বছরে প্রিয়জনদের ফুল উপহার দেওয়ার কথাই জানালেন অনেকে। বর্ষ বিদায় ও বর্ষবরণকে সামনে রেখে ফুলের দাম একটু বেশি হলেও ক্রেতার কমতি নেই পাইকারি এবং খুচরা দেকানগুলোতে। এ কারণে ব্যবসায়ীদের চোখে মুখেও আনন্দের ঝিলিক। চাহিদার তুলনায় ফুল সরবরাহে ঘাটতি হবে না বলেই জানালেন সংশ্লিষ্টরা।

সপ্তাহের ছুটির দিনে ইংরেজি বর্ষের প্রথম দিন পড়ায় অন্যরকম উৎসবমুখর হয়ে ওঠে দিনটি। রাজধানীর শাহবাগ ছাড়াও মিরপুর পাইকারি ফুলের মার্কেট, মালিবাগ, মৌচাক, আব্দুল্লাহপুরসহ বিভিন্ন এলাকার ফুলের দোকানে সকাল থেকে সন্ধ্যা অবধি ফুল কেনাবেচা হয়েছে। করোনাকালীন ফুলের ব্যবসা ঝিমিয়ে পড়লেও বিজয় দিবস কেন্দ্রিক ফুলের মার্কেট জমে ওঠে। আর গতকাল ইংরেজি বর্ষের প্রথম দিনকে ঘিরে ভালোই ব্যবসা হয়েছে, বলছেন বিক্রেতারা। তারা জানান, সীমিত পরিসরে সব কিছু খুলে দেওয়ার পরও ফুলের ব্যবসা তেমন হচ্ছিল না। তবে গতকাল বেশ ভালোই লাভ হয়েছে।

শাহবাগের ফুল ব্যবসায়ী আলমগীর হোসেন জানান, তরুণ-তরুণীরাই বেশি ফুল কিনেছেন। তা ছাড়া বিয়ে উপলক্ষে অনেক গাড়ি সাজানো হয়েছে। অন্যদিনের তুলনায় বছরের প্রথম দিনে বিয়ে বেশি দেখেছেন গতকাল। ফুল কিনতে আসা তরুণ মিশরা চৌধুরী বলেন, বছরের প্রথম দিন। বান্ধবীর জন্য ফুল কিনছি। তা ছাড়া বাড়িতেও নিয়ে যাব কিছু। শিশু তাইয়্যিবা (১২) জানায়, বাবার সঙ্গে বেড়াতে বেড়িয়েছে। হাঁটতে হাঁটতে ফুল দেখেছে। ফুল তার পছন্দ। তাই কিনেছে।

 
Electronic Paper