ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

করোনা চিকিৎসার মেশিন দিল সিএসই

নিজস্ব প্রতিবেদক
🕐 ৪:১৮ অপরাহ্ণ, জুলাই ০৮, ২০২০

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য বাংলাদেশ ইন্সটিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসকে ‘হাই ফ্লো হিটেট রেস্পিরেটোরি হিউমিডিফাইয়ার’ মেশিন দিয়েছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই)। বুধবার সিএসই থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সিএসই’র ব্যবস্থাপক মিনহাজ উদ্দিন আহমেদ বাংলাদেশ ইন্সটিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস’র পরিচালক প্রফেসর ড. এম এ হাসান চৌধুরীর কাছে মেশিনটি হস্তান্তর করেন।

মেশিনটি করোনা রোগীসহ অন্যান্য রোগীদের সেবার জন্য অত্যন্ত প্রয়োজনীয় বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে জানানো হয়েছে, বাংলাদেশ ইন্সটিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস সরকারের স্বনামধন্য একটি প্রতিষ্ঠান। `প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দীর্ঘ ৮ বছর যাবত এই প্রতিষ্ঠানটি জনগণের সেবায় কাজ করে আসছে। বর্তমানে করোনা মহামারিকালীন সময়ে প্রথম থেকেই এই প্রতিষ্ঠান করোনায় আক্রান্ত সাধারণ রোগীদের করোনা পরীক্ষা ও চিকিৎসাসেবা দিয়ে আসছে।’

এরই ধারাবাহিকতায় সিএসই বোর্ডের পরিচালকরা এবং সিএসই ব্রোকারসের মালিকরা মানবিক কার্যক্রমের সঙ্গে অংশীদার হওয়ার জন্য একটি হাই ফ্লো হিটেট রেস্পিরেটোরি হিউমিডিফাইয়ার মেশিন করোনা রোগীসহ অন্যান্য রোগীদের সেবায় প্রদান করেছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

 
Electronic Paper