এবার ২৫ এপ্রিল পর্যন্ত বন্ধ পোশাক কারখানাও

ঢাকা, সোমবার, ১ জুন ২০২০ | ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

এবার ২৫ এপ্রিল পর্যন্ত বন্ধ পোশাক কারখানাও

নিজস্ব প্রতিবেদক ১১:৫৫ পূর্বাহ্ণ, এপ্রিল ১০, ২০২০

print
এবার ২৫ এপ্রিল পর্যন্ত বন্ধ পোশাক কারখানাও

মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সরকার এবার ২৫ এপ্রিল পর্যন্ত সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে। এছাড়াও সরকারি ছুটির সঙ্গে সমন্বয় করে দেশের সব পোশাক কারখানাও আগামী ২৫ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে। পোশাক মালিকদের বড় দু’টি সংগঠন বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতি (বিজিএমইএ) এবং বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিকেএমইএ) এ সিদ্ধান্ত নিয়েছে।

শুক্রবার সংগঠন দু’টির পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

বিকেএমইএ এর সভাপতি একেএম সেলিম ওসমান এবং বিজিএমই'র সভাপতি ড. রুবানা হক এর যৌথ ঘোষণায় বলা হয়েছে, মহামারি করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে সরকারের ছুটির সাথে সামঞ্জস্য রেখে বিজিএমইএ এবং বিকেএমইএ’র সদস্য প্রতিষ্ঠান সমূহ আগামী ২৫ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

তবে এ সময়ের মধ্যে বেতন দেওয়ার জন্য কোনো প্রতিষ্ঠানের অফিস খোলা রাখার প্রয়োজন হলে সেক্ষেত্রে স্ব স্ব অ্যাসোসিয়েশন (বিজিএমইএ/বিকেএমইএ) এবং শিল্প পুলিশকে জানাতে হবে।

এদিকে সবশেষ শুক্রবার (১০ এপ্রিল) পর্যন্ত দেশে করোনাভাইরাসে নতুন করে আরও ৯৪ জন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এতে দেশে ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪২৪ জনে। আক্রান্ত রোগীদের মধ্যে মারা গেছেন আরও ছয়জন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ জনে।