ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ঢাকা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এমরানুল হক

নিজস্ব প্রতিবেদক
🕐 ১২:৫১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৭, ২০২০

ঢাকা ব্যাংক লিমিটেড-এর নতুন ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা নিয্ক্তু হয়েছেন এমরানুল হক। নতুন দায়িত্ব পাবার আগে তিনি একই ব্যাংকে অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও চিফ বিজনেস অফিসার হিসেবে কর্মরত ছিলেন। গত ২২ ফেব্রুয়ারি তাকে ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পদোন্নতি দেওয়া হয়। ঢাকা ব্যাংক সূত্রে এই তথ্য জানা গেছে।

তিনি সদ্য সাবেক ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মাহবুবুর রহমানের স্থলাভিষিক্ত হয়েছেন। মাহবুবুর রহমান মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে যোগ দেওয়ায় পদটি শূন্য হয়েছিল।

ঢাকা ব্যাংকের নতুন এমডি এমরানুল হক দেশে ও বিদেশে তিন দশকের বেশি ব্যাংকিং অভিজ্ঞতা সম্পন্ন। তিনি ১৯৮৬ সালে ব্যাংক অব ক্রেডিট অ্যান্ড কমার্স ইন্টারন্যাশনাল (বি.সি.সি.আই)-এর ম্যানেজমেন্ট ট্রেইনি হিসেবে ক্যারিয়ার শুরু করেন।

তিনি ১৯৯৮ সালে ঢাকা ব্যাংক লিমিটেড-এ যোগদানের পূর্বে ইস্টার্ণ ব্যাংক লিমিটেড এবং ক্রেডিট আফ্রিকা ব্যাংক লিমিটেড, জাম্বিয়া-এ বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। ঢাকা ব্যাংকের সাথে দীর্ঘ পথপরিক্রমায় তিনি উপব্যবস্থাপনা পরিচালক (বিজনেস ব্যাংকিং) সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ করর্পোরেট শাখার ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করেন।

 
Electronic Paper