ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সোনালী ব্যাংকের জিএম গোলাম নবী মল্লিক

অর্থনৈতিক প্রতিবেদক
🕐 ১১:৩১ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২০

গোলাম নবী মল্লিক জেনারেল ম্যানেজার হিসেবে পদোন্নতি লাভ করে সম্প্রতি সোনালী ব্যাংক লিমিটেডের প্রধান কার্যালয়-এ যোগদান করেছেন।

এর আগে তিনি ব্যাংকের প্রধান কার্যালয়ের জেনারেল অ্যাডভান্সেস ডিভিশন এর ডেপুটি জেনারেল ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় হতে ১৯৮১ সালে বি.কম (অনার্স) এবং ১৯৮২ সালে ব্যবস্থাপনা বিষয়ে এম.কম ডিগ্রি লাভ করেন।

১৯৮৪ সালে সোনালী ব্যাংকে সিনিয়র অফিসার (ফিন্যান্সিয়াল এনালিষ্ট) হিসেবে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। তিনি ইনস্টিটিউট অব ব্যাংকার্স বাংলাদেশ (আইবিবি) হতে ডিএআইবিবি ডিগ্রি অর্জন করেন।

সুদীর্ঘ চাকরি জীবনে তিনি শাখা, প্রিন্সিপাল অফিস, জিএম অফিস, স্থানীয় কার্যালয়সহ সোনালী ব্যাংকের প্রধান কার্যালয়ের জেনারেল অ্যাডভান্সেস ডিভিশন, ইন্ডাস্ট্রিয়াল প্রজেক্ট ফাইন্যান্সিং ডিভিশন এবং ইন্টারনাল কন্ট্রোল অ্যান্ড কমপ্লায়েন্স ডিভিশনে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

তিনি ব্যাংকের ঋণ সংশ্লিষ্ট বিভিন্ন গুরুত্বপূর্ণ পলিসি প্রণয়নে বিশেষ করে ক্রেডিট পলিসি অ্যান্ড ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্ট পলিসি-২০১৭ এবং অর্পিত ব্যবসায়িক ক্ষমতা সংশ্লিষ্ট ডেলিগেশন অব ডিসক্রিশনারী পাওয়ার-২০১৮, বিজনেস পাওয়ার বুকলেট-৩ প্রণয়নে মুখ্য ভূমিকা পালন করেন।

গোলাম নবী মল্লিক ১৯৬১ সালে ঢাকা জেলায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ব্যক্তিগত জীবনে তিনি দুই পুত্র সন্তানের জনক। বিজ্ঞপ্তি

 
Electronic Paper