ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

চাহিদা মতো পিকআপ বানাবে টাটা-নিটল

অর্থনৈতি প্রতিবেদক
🕐 ১২:১৫ অপরাহ্ণ, নভেম্বর ২১, ২০১৯

টাটা মোটরস এবং নিটল মোটরস যৌথভাবে বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে আইস পিকঅ্যাপ অ্যাপ্লিকেশন ভেহিক্যালস। গত মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে এইস পিকআপের বিভিন্ন ধরনের অ্যাপ্লিকেশন ভেহিক্যালসের উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে বলা হয়, কারও পোল্ট্রি খামার আছে, পোল্ট্রি মুরগি সহজে পরিবহনের পিকআপ তৈরি; কেউ সবজির ব্যবসা করবেন, সেই অনুযায়ী পিকআপ তৈরি; কেউ পোশাক ব্যবসা করবে, সেই অনুযায়ী পিকআপ তৈরি; কেউ খাবার বিক্রি করবে, সেই অনুযায়ী পিকআপ তৈরি; কেউ গ্যাসের ব্যবসা করবে, সেই অনুযায়ী পিকআপ তৈরি -এমন নানা ধরনের পিকআপ টাটা মোটরস ও নিটল মোটরসে অর্ডার দিয়ে তৈরি করা যাবে।

অনুষ্ঠানে নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আব্দুল মাতলুব আহমাদ বলেন, আমরা যে ব্যবসার কথা বলেছি, সেই ব্যবসা করার জন্য দেড়, দুই, ঊর্ধ্বে তিন লাখ টাকা দিলেই পুরো ব্যবসা পেয়ে যাবে। যে মালামাল বেচবে, সেটার ক্যাপিটালের ব্যবস্থাও আমরা করে দিচ্ছি। সেই ব্যবসায় বছরে ৮ লাখের নিচে আয় হবে না। এটা নতুন ধারণা। শিক্ষিত বেকাররা এ ব্যবসায় অংশ নিতে পারবেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী নির্বাচনে অঙ্গীকার করেছেন, ঘরে ঘরে চাকরির ব্যবস্থা করে দেবেন।

প্রধানমন্ত্রীর অঙ্গীকারকে পূরণের জন্য নিটল নিলয় গ্রুপ, টাটা এবং প্রাণ; আমরা ক্রিয়েশন অব এন্টারপ্রিনিয়ারদের খুঁজছি। বহু টাকা খরচ করে অনেকে বিদেশে যাচ্ছেন। অনেকে মারাও যাচ্ছেন। বিদেশে গিয়ে তারা তাদের পরিবারের সান্নিধ্য পাচ্ছেন না। তারা অসুখী হয়ে যাচ্ছেন। এ প্রজেক্টে তারা গ্রাম, উপজেলাতেই থাকতে পারবেন। অথচ তারা আয় করতে পারবেন।

 
Electronic Paper