প্রাইম ব্যাংকের সূচকে উন্নতি

ঢাকা, মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯ | ২৮ কার্তিক ১৪২৬

প্রাইম ব্যাংকের সূচকে উন্নতি

অর্থনৈতিক প্রতিবেদক ১১:৫৪ পূর্বাহ্ণ, নভেম্বর ০৭, ২০১৯

print
প্রাইম ব্যাংকের সূচকে উন্নতি

পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি প্রাইম ব্যাংক ২০১৯ হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আলোচিত প্রান্তিকে প্রাইম ব্যাংকের সব সূচকেই উন্নতি হয়েছে।

বুধবার প্রাইম ব্যাংকের প্রধান কার্যালয় আয়োজিত এক অনুষ্ঠানে ব্যাংকের অগ্রগতির বিভিন্ন সূচক সম্পর্কে বিস্তারিত জানানো হয়। স্থানীয় ও বিদেশি বিনিয়োগ বিশ্লেষক, পুঁজিবাজার বিশ্লেষক এবং সাংবাদিক ইন্টারনেটের মাধ্যমে এ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন এবং বিভিন্ন প্রশ্ন করেন।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী রাহেল আহমেদ এবং উপব্যবস্থাপনা পরিচালক ও সিএফও মোহাম্মদ হাবিবুর রহমান চৌধুরী এসব প্রশ্নের উত্তর দেন।

প্রতিবেদনে জানানো হয়, বছরের প্রথম নয় মাসে প্রাইম ব্যাংকের শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ১ টাকা ৩৭ পয়সা। যা ২০১৮ সালের একই মেয়াদে ছিল ১ টাকা ০৮ পয়সা। বছরের প্রথম ৯ মাসে ব্যাংকটির কর-পরবর্তী মুনাফা দাঁড়িয়েছে ১৫৫ কোটি টাকা, যা গত বছরের একই সময়ে ছিল ১২২ কোটি টাকা। মুনাফা বৃদ্ধির এ হার ২৭ শতাংশ।

আরও জানানো হয়, ব্যাংকের আমানত সেপ্টেম্বর ২০১৯ শেষে দাঁড়িয়েছে ২০ হাজার ৯৮৮ কোটি টাকা, যা ২০১৮ সালের ডিসেম্বর শেষে ছিল ১৯ হাজার ৭৫২ কোটি টাকা। সেপ্টেম্বর শেষে প্রদেয় ঋণের পরিমাণ দাঁড়িয়েছে ২০ হাজার ৯৮৭ কোটি টাকা, আমদানি-রপ্তানি ব্যবসাও উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে।