ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সূচকের পতন চলছে একই গতিতে

অর্থনৈতিক প্রতিবেদক
🕐 ১০:২১ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ০৫, ২০১৯

ঢাকা স্টক এক্সচেঞ্জ ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে সপ্তাহের চতুর্থ দিনেও সূচকের পতন অব্যাহত রয়েছে। টানা ছয় দিন ধরে এ পতনে চলছে লেনদেন। কমেছে লেনদেনও।

বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৭৫ কোটি ৫১ লাখ ৩১ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসইতে ১ লাখ ১৯ হাজার ৪৩২ বারে ৯ কোটি ১৮ লাখ ১৩ হাজার ৩৭০টি শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে অংশ নিয়েছে ৩৫১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৩৭ দশমিক ৬১ শতাংশ বা ১৩২টির; কমেছে ৪৭ দশমিক ২৯ শতাংশ বা ১৬৬টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫ দশমিক ০৯ শতাংশ বা ৫৩টির।

ডিএসই প্রধান বা ডিএসই এক্স সূচক ২০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৪ হাজার ৯৮৬ পয়েন্টে। ডিএসইএস বা শরিয়া সূচক ৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ১৫৮ পয়েন্টে।

আর ডিএস৩০ সূচক ১০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৭৪৮ পয়েন্টে। অপরদিকে সিএসইতে লেনদেন হয়েছে ১৫ কোটি ৭২ লাখ ৪ হাজার ৬৫ টাকার শেয়ার। সিএসই সার্বিক সূচক ৮৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৫ হাজার ২১৪ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৫১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৯৮টির, কমেছে ১১৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টির।

 
Electronic Paper