ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বইমেলা ডট কম’র যাত্রা শুরু

নিজস্ব প্রতিবেদক
🕐 ৭:১৮ অপরাহ্ণ, জুলাই ০১, ২০১৯

১ জুলাই যাত্রা শুরু করেছে অনলাইনভিত্তিক বুকশপবইমেলা ডট কম (Boimelaa.com)। সবচেয়ে কম খরচে সর্বোচ্চ গ্রাহক সেবার প্রতিশ্রুতি নিয়ে পথচলা শুরু করেছে বইভিত্তিক এই ই-কমার্স সাইটটি। ‘বইমেলা সারা বছর’ গ্রাহকদের প্রতি এটিই বইমেলা ডট কম’র প্রতিশ্রুতি।

দেশের সকল প্রকাশনী ও সকল লেখকের বই পাঠকরা ঘরে বসেই অর্ডার করতে পারবেন ২৫% ছাড়ে। একইসাথে পশ্চিমবঙ্গের বইও পাবেন সর্বনিম্ম কনভার্সন রেটে। অর্ডার করার নির্ধারিত সময়ের মধ্যেই বই পৌঁছে যাবে গ্রাহকের দোরগোড়ায়। শুরুতে বাংলাদেশের সর্বত্র ও পরীক্ষামূলকভাবে পশ্চিমবঙ্গে বইমেলা ডট কম’র কার্যক্রম চলবে।

এ প্রসঙ্গে প্রতিষ্ঠানটির অন্যতম উদ্যোক্তা ও নির্বাহী কানিজ ফাতিমা কান্তা বলেন, বাংলাদেশে বইয়ের খুচরা বাজার বেশ ছোট, কিন্তু বড় করার যথেষ্ট সুযোগ রয়েছে। সারাদেশে ছড়িয়ে থাকা বুকশপগুলো বন্ধ হয়ে যাচ্ছে অথবা গাইড বইয়ের দোকানে রূপান্তরিত হচ্ছে। এ পরিস্থিতিতে অনলাইনভিত্তিক বুকশপ সময়ের দাবি। এখনকার এই ডিজিটাল যুগে বইও থাকবে পাঠকের হাতের নাগালেই; আশা করি বইমেলা ডট কম পাঠক ও গ্রাহকের সন্তুষ্টি অর্জনে সক্ষম হবে। কর্মচঞ্চল, ব্যস্ত নাগরিক জীবনে পাঠকের চাহিদা পূরণে ও সমগ্রদেশে রুচিশীল পাঠক তৈরিতে বইমেলা ডট কম (Boimelaa.com) প্রতিশ্রুতিবদ্ধ। আমরা গত একবছর ধরে কাজ করছি এই ই-কমার্স সাইটটি নিয়ে। আমাদের অন্যতম প্রধান লক্ষ্য হবে সারাদেশের পাশাপাশি দেশীয় বইকে পশ্চিমবঙ্গে পরিচিত ও সহজলভ্য করে তোলা

 
Electronic Paper