ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

‘পদ্মা’ নামে ফারমার্স ব্যাংকের নতুন যাত্রা

নিজস্ব প্রতিবেদক
🕐 ১১:৩২ পূর্বাহ্ণ, মার্চ ১৭, ২০১৯

ফারমার্স ব্যাংক নামের অতীত ব্যর্থতা ঝেড়ে ফেলে গ্রাহকদের জন্য নিরাপদ ব্যাংক গড়ার অঙ্গীকার নিয়ে নতুনভাবে যাত্রা শুরু করল ‘পদ্মা ব্যাংক’। নতুন এই শুরুতে অতীতের অভিজ্ঞতাকে মাথায় রেখে পদ্মা ব্যাংক গ্রাহক ও দেশের অর্থনীতি গঠনে উল্লেখযোগ্য অবদান রাখার প্রতিশ্রুতি দিয়েছে কর্তৃপক্ষ।

শনিবার রাজধানীর একটি হোটেলে পদ্মা ব্যাংকের লোগো উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর অর্থনীতিবিষয়ক উপদেষ্টা মসিউর রহমান। বিশেষ অতিথি ছিলেন সোনালী ব্যাংকের এমডি ওবায়েদ উল্লা আল মাসুদ, জনতা ব্যাংকের এমডি আবদুস সালাম আজাদ, অগ্রণী ব্যাংকের এমডি শামস উল ইসলাম, রূপালী ব্যাংকের এমডি আতাউর রহমান প্রধান এবং ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) এমডি কাজী সানাউল হক।

ফারমার্স ব্যাংক নামে ধুঁকতে থাকলে বেসরকারি এই ব্যাংকটিকে পতনের হাত থেকে বাঁচাতে রাষ্ট্রায়ত্ত চারটি ব্যাংক ও আইসিবি অংশীদার হয়ে পাশে দাঁড়ায়। নতুন রূপে গড়া পদ্মা ব্যাংকের মূলধনের ৬৮ শতাংশ এখন জোগান দিচ্ছে সোনালী, জনতা, অগ্রণী, রূপালী ব্যাংক এবং আইসিবি।

মসিউর রহমান বলেন, প্রায় সব ব্যাংককেই টাকার অভাব, পুঁজির অভাব। সরকারের টাকা দিয়েই সেই অভাব পূরণ করতে হচ্ছে। কিন্তু একই সঙ্গে দেখা যাচ্ছে, বাংলাদেশে সম্পদের অভাব নেই। অনেকে সম্পদ আমরা দেশের ভেতরেও পাচ্ছি না।

অংশীদার ব্যাংকগুলোর ব্যবস্থাপনা পরিচালকরাও পদ্মা ব্যাংককে একটি নিরাপদ ব্যাংক হিসেবে গড়ে তোলার চ্যালেঞ্জ নিতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

মসিউর রহমান বক্তব্যে সদ্য বিলুপ্ত হওয়া ফারমার্স ব্যাংকের প্রতিষ্ঠাতা মহীউদ্দীন খান আলমগীরকে ক্ষমা করে দিতে সবার প্রতি আহ্বান জানান।

 
Electronic Paper