ক্যাশ ডিভিডেন্ড দিবে সোনালী আঁশ

ঢাকা, বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ | ২৮ অগ্রহায়ণ ১৪২৫

ক্যাশ ডিভিডেন্ড দিবে সোনালী আঁশ

নিজস্ব প্রতিবেদক ৪:০০ অপরাহ্ণ, ডিসেম্বর ০৪, ২০১৮

print
ক্যাশ ডিভিডেন্ড দিবে সোনালী আঁশ

পুঁজিবাজারের পাট খাতের তালিকাভুক্ত সোনালী আঁশ লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড প্রদানের ঘোষণা দিয়েছে। কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ ডিভিডেন্ড প্রদানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১.৭১ টাকা। আগের বছর একই সময় কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিল ১.৬৫ টাকা।

এদিকে, ৩০ জুন ২০১৮ সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২২৫.৯ টাকা। যা আগের বছর একই সময় ছিল ২২৫.১৯ টাকা।

এছাড়া সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৫১.৬৪ টাকা (নেগেটিভ)।

ঘোষিত ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) আগামী ৩১ ডিসেম্বর সকাল সাড়ে ১১টায় বীর উত্তম এম.এ রব সড়ক হাইজ # ৭১, ধানমন্ডি অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৬ ডিসেম্বর।

ডিএসই’র ওয়েবসাইট সূত্রে জানা যায়, ১৯৮৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিটির অনুমোধিত মূলধন ১০ কোটি টাকা। কোম্পানিটির পরিশোধিত মূলধণ ২ কোটি ৭১ লাখ ২০ হাজার টাকা। স্বল্পমূলধনী কোম্পানিটির শেয়ার আজ (মঙ্গলবার) বিগত এক বছরের মধ্যে সর্বোচ্চ ৬৯৪.৯০ টাকায় লেনদেন হয়েছে।

উল্লেখ্য, ৩০ জুন ২০১৭ সমাপ্ত অর্থবছরে কোম্পানিটি ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিল। এরই ধারাবাহিকতায় বর্তমানে কোম্পানিটি ‘এ’ ক্যাটাগরির আওতাধীন।