ঢাকা, বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪ | ৯ শ্রাবণ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ঢাকায় কাঁচা মরিচের কেজি ৪৮০

অনলাইন ডেস্ক
🕐 ২:৫৩ অপরাহ্ণ, জুলাই ০২, ২০২৩

ঢাকায় কাঁচা মরিচের কেজি ৪৮০

শনিবারের থেকে কাঁচা মরিচের দাম কিছুটা কমেছে তবুও ৪৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে ঢাকায়। যা ক্রেতাদের নাগালের বাইরে। সবজির দাম স্থিতিশীল রয়েছে। তবে প্রতিকেজি আলুতে ৫ টাকা বেড়ে ৫০ টাকায় বিক্রি হচ্ছে।

রোববার (২ জুলাই) নগরীর আগারগাঁও ও বিএনপি বাজারসহ কয়েকটি কাঁচা বাজার ঘুরে এমন তথ পাওয়া গেছে। তবে গতকালের থেকে প্রতিকেজি কাঁচা মরিচের দাম ১২০ টাকা কমেছে।

বিএনপি বাজারে সবজি বিক্রেতা বাচ্চু শিকদার বলেন, শনিবার কাঁচা মরিচ ৬০০ টাকা কেজি বিক্রি করছি। তবে আজকে ৪৮০ টাকা। পাইকারি বাজারে কমছে। আলু ও বেগুনের দাম বাড়তি।

আগারগাঁও কাঁচা বাজারে প্রতিটি লাউ ৪০, ফুলকপি ৪০ ও বাঁধাকপি ৫০ টাকা দরে বিক্রি হচ্ছে। গতকালও একই দামে বেচাকেনা হয়েছিল। কুমড়ার জালি ৪০ টাকা দরে বিক্রি হচ্ছে।

সবজির বাজার কিছুটা স্থিতিশীল। বিভিন্ন সবজি বাজার ঘুরে দেখা গেছে, টমেটো দেশি প্রতিকেজি ১৫০, ভারতীয় টমেটো ১৬০ টাকা দরে বিক্রি হচ্ছে। এ ছাড়া প্রতিকেজি পটল ৪০, বেগুন ১০০ থেকে ১১০, ঢেঁড়স ৬০, ঝিঙা ৬০, চিচিঙ্গা ৬০, পেঁপে ৬০, লাউ ৬০, মুলা ৬০, কচুর মুখী ১০০, শসা ৫০ থেকে ৬০, দেশি গাজর ৮০ ও চায়না গাজর ১২০ টাকা দরে বিক্রি হচ্ছে।

আগারগাঁও এলাকার সবজি বিক্রতা জুয়েল মোল্লা বলেন, কাঁচা মরিচের দাম কিছু কমতি। সবজির দাম একই আছে। তবে হঠাৎ করেই আলুর দাম কেজিতে ৫ টাকা বাড়তি।

 
Electronic Paper