ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ঢাকা-সিলেট রুটে ফ্লাইট চালু করছে এয়ার অ্যাস্ট্রা

অনলাইন ডেস্ক
🕐 ১০:৩৭ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৩, ২০২৩

ঢাকা-সিলেট রুটে ফ্লাইট চালু করছে এয়ার অ্যাস্ট্রা

ঢাকা-সিলেট-ঢাকা রুটে চালু হতে যাচ্ছে বেসরকারি নতুন এয়ারলাইন্স ‘এয়ার অ্যাস্ট্রা’র ফ্লাইট। বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে এ রুটে যাত্রা শুরু করবে এয়ারলাইন্সটি। প্রতিদিন ঢাকা-সিলেট-ঢাকা রুটে ২টি করে চারটি ফ্লাইট পরিচালনা করবে ‘এয়ার অ্যাস্ট্রা’- এমনটি জানিয়েছেন এয়ারলাইন্সটির ওসমানী বিমানবন্দরের স্টেশন ম্যানেজার সালিক মিয়া।

 

ফ্লাইট চালু উপলক্ষে বৃহস্পতিবার বেলা ২টায় ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে থাকবেন সিলেটের বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, চট্টগ্রাম ও কক্সবাজারের পর সিলেটে ফ্লাইট চালু করতে যাচ্ছে ‘এয়ার অ্যাস্ট্রা’। গত বছরের ২৪ নভেম্বর ঢাকা থেকে চট্টগ্রাম ও কক্সবাজারে ফ্লাইট পরিচালনার মাধ্যমে যাত্রা শুরু হয়েছিল নতুন এই এয়ারলাইন্সের।

মাত্র ৩ মাসের মধ্যে নতুন রুট হিসেবে ঢাকা-সিলেট-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে ‘এয়ার অ্যাস্ট্রা’। প্রতিদিন ঢাকা থেকে বেলা ২টা ১০ মিনিট ও রাত ৮টায় সিলেটের উদ্দেশ্যে এবং বিকেল সাড়ে ৩টা ও রাত ৯টা ২০ মিনিটে সিলেট থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে ‘এয়ার অ্যাস্ট্রা’র ফ্লাইট। ঢাকা-সিলেট রুটে সর্বনিম্ন ভাড়া নির্ধারণ করা হয়েছে ৩ হাজার ৪৯৫ টাকা।

এয়ার অ্যাস্ট্রা’র সিইও ইমরান আসিফ জানিয়েছেন, এয়ার অ্যাস্ট্রা’র বহরে বর্তমানে তিনটি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট রয়েছে। যা ফ্রান্সে নির্মিত সর্বাধুনিক প্রযুক্তির টার্বোপ্রপ এয়ারক্রাফট এবং ৭০ জন যাত্রী বহন করতে সক্ষম।

 

 
Electronic Paper