ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বাজারে কাঁচামরিচের দাম বেড়েছে

নিজস্ব প্রতিবেদক
🕐 ২:২২ অপরাহ্ণ, আগস্ট ০৫, ২০২২

বাজারে কাঁচামরিচের দাম বেড়েছে

অন্যান্য সবজির দাম অপরিবর্তিত ও স্বাভাবিক থাকলেও বাজারে প্রতিনিয়ত দাম বাড়ছে কাঁচামরিচের। আজ বাজারে প্রতিকেজি কাঁচামরিচ বিক্রি হচ্ছে ২৪০ টাকায়। বিক্রেতারা বলছেন বাজারে এই দাম প্রতিদিনই ১০-১৫ টাকা বাড়ে-কমে।

সাপ্তাহিক কাঁচাবাজারে বেশিরভাগ সবজির দামই অপরিবর্তিত রয়েছে। কয়েকটি ছাড়া বেশিরভাগ পাওয়া যাচ্ছে ৪০ থেকে ৬০ টাকার মধ্যেই। শুধুমাত্র অস্বাভাবিকভাবে বেড়েছে কাঁচামরিচের দাম। ক্রেতারাও তেমন অভিযোগ করছেন না। ভারী কণ্ঠে বলছেন, ‘এই দামে কিনতে কিনতে অভ্যস্ত হয়ে গেছি।’

শুক্রবার (৫ আগস্ট) সকালে রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে এসব চিত্র দেখা গেছে।

বাজারে, কাঁকরোল ৬০ টাকা, ধুন্দল ৫০ টাকা, কচুর মুখি ৫০ টাকা, পটল ৫০ টাকা, করলা ৮০ টাকা, চিচিঙ্গা ৫০ টাকা, বেগুন ৮০ টাকা, লম্বা বেগুন ৬০ টাকা, টমেটো ১০০ টাকা, শসা ৫০ টাকা, পেঁপে ২৫ টাকা, ঢেঁড়স ৪০ টাকা, আলু ২৫-৩০ টাকা, পেঁয়াজ ৪০ টাকা, আদা ১০০ টাকা এবং রসুন ১২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

অন্যদিকে লাউ ৫০ টাকা, বাঁধাকপি ৪০ টাকা ও চাল কুমড়া ৪০ টাকা পিস হিসেবে এবং মিষ্টি কুমড়ার ফালি ৩০ টাকা, কাঁচা কলা ৩০ টাকা ও লেবু ৩০ টাকা হালিতে বিক্রি হচ্ছে।

এক সবজি বিক্রেতা বলেন, সবজি আমদানির ওপর ভিত্তি করে প্রতিদিনই সবজির দাম পরিবর্তন হয়। গত সপ্তাহের চেয়ে এই সপ্তাহে দাম ৫-১০ টাকা বাড়তি। কী কারণে বাড়তি তা বলতে পারছি না। কারওয়ান বাজার থেকেই কিনতে হয়েছে বেশি দামে।

এদিকে চাল-ডালের বাজার অপরিবর্তিত রয়েছে। সেখানে ৫-১০ টাকা কম বেশি দামে বিক্রি হচ্ছে পণ্যগুলো। রায়ের বাজারের মুদি দোকানি মো. আনিসুল হক বলেন, মিনিকেট চাল ৫৫-৭০ টাকা, পাইজম ৫৫ টাকা, পোলাও চাল ৯০-১২০ টাকা, ১নং মসুরি ডাল ১৩৫ টাকা, বড় মসুরি ১০৫ টাকা, মুগডাল ১৩৫ টাকা, বুটের ডাল ৮৫ টাকা, মটর ডাল ১৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

বেসরকারি ব্যাংকের কর্মকর্তা হাবিব বলেন, প্রতি সপ্তাহেই বাজার আসি। ঈদের পর থেকে কোনো সপ্তাহে দাম কমেছে বলে তেমন মনে হয় না। এই দামে কিনতে কিনতেই অভ্যস্ত হয়ে গেছি। বাজারদর স্বাভাবিক বলব না, বাড়তিই আছে।

 

 
Electronic Paper