নারায়ণগঞ্জ সিটির ভোটগ্রহণ শেষ, ফলাফলের অপেক্ষা

ঢাকা, মঙ্গলবার, ২৪ মে ২০২২ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নারায়ণগঞ্জ সিটির ভোটগ্রহণ শেষ, ফলাফলের অপেক্ষা

নারায়ণগঞ্জ প্রতিনিধি
🕐 ৪:৩৯ অপরাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২২

নারায়ণগঞ্জ সিটির ভোটগ্রহণ শেষ, ফলাফলের অপেক্ষা

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে ভোটগ্রহণ শেষ হয়েছে। আজ রোববার সকাল ৮টা থেকে শুরু হয়ে একটানা বিকেল চারটা পর্যন্ত চলে ভোটগ্রহণ। পুরো সিটির নির্বাচনই ইলেক্টনিক ভোটিং মেশিনে (ইভিএম) হয়েছে। বড় ধরনের অপ্রীতিকর কোনো ঘটনা ছাড়াই নাসিক নির্বাচন শেষ হয়।

নাসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মাহফুজা আক্তার বলেন, ভোটগ্রহণ শেষে ভোট গণনা শুরু হয়েছে।

তিনি বলেন, কেন্দ্র থেকে প্রাপ্ত ফলাফল রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে পাঠানো হবে। সেখানে কেন্দ্রীয়ভাবে সামগ্রিক ফলাফল ঘোষণা করা হবে ধীরে ধীরে।
মাহফুজা আক্তার বলেন, কোন ধরনের সহিংসতা ছাড়াই সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে। এখন আমরা ভোট গণনায় ব্যস্ত সময় পার করছি। আশা করছি নির্দিষ্ট সময়ের মধ্যে প্রার্থী এবং ভোটাররা তাদের কাঙ্ক্ষিত ফলাফল জানতে পারবেন।

নির্বাচনে মেয়র পদে প্রধান দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী নৌকা প্রতীকের সেলিনা হায়াৎ আইভী ও হাতি মার্কার স্বতন্ত্র প্রার্থী তৈমূর আলম খন্দকার কেউই বড় ধরনের কোনো অনিয়মের অভিযোগ করেননি।

তবে ইভিএমে ভোট হওয়ার কারণে বেশ কয়েটি কেন্দ্রে ভোটারদের আঙ্গুলের ছাপ মিলতে সমস্যা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।
আইভী ও তৈমূর আলম ছাড়া মেয়র পদে অপর প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন— বাংলাদেশ খেলাফত মজলিসের এ বি এম সিরাজুল মামুন (দেয়ালঘড়ি), ইসলামী আন্দোলন বাংলাদেশের মাছুম বিল্লাহ (হাতপাখা), বাংলাদেশ কল্যাণ পার্টির রাশেদ ফেরদৌস (হাতঘড়ি), বাংলাদেশ খেলাফত আন্দোলনের মো. জসিম উদ্দিন (বটগাছ) ও স্বতন্ত্র মেয়র প্রার্থী কামরুল ইসলাম (ঘোড়া)।

এ ছাড়া কাউন্সিলর পদে সাধারণ ওয়ার্ডে ১৪৮ ও সংরক্ষিত আসনে ৩৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সকাল সাড়ে ৮টায় নারায়ণগঞ্জ ইসলামিয়া কামিল মাদরাসা কেন্দ্রে ভোট দেওয়া শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বতন্ত্র প্রার্থী তৈমূর আলম খন্দকার নির্বাচনে লক্ষাধিক ভোটে জয় পাওয়ার আশাবাদ ব্যক্ত করেন।

এরপর বেলা ১১টা দিকে নগরীর শিশুবাগ বিদ্যালয়ের নারী কেন্দ্রে ভোট দেওয়া শেষে সেলিনা হায়াৎ আইভী বলেন, নারায়ণগঞ্জের মানুষ নির্ধারণ করে ফেলেছেন আমাকেই ভোট দেবে। ইনশাআল্লাহ নৌকার জয় হবেই হবে, আইভীর জয় হবেই হবে।

 
Electronic Paper