পলাশে ২৮ হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন-এ প্লাস ক্যাপসুল

ঢাকা, সোমবার, ২৪ জানুয়ারি ২০২২ | ১১ মাঘ ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

পলাশে ২৮ হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন-এ প্লাস ক্যাপসুল

পলাশ (নরসিংদী) প্রতিনিধি
🕐 ৫:২২ অপরাহ্ণ, ডিসেম্বর ০৬, ২০২১

পলাশে ২৮ হাজার শিশুকে খাওয়ানো হবে  ভিটামিন-এ প্লাস ক্যাপসুল

জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সোমবার বেলা ১১ টায়পলাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সন্মেলন কক্ষে অ্যাডভোকেসি সভা হয়।

 

নরসিংদীর পলাশ উপজেলার ২৮ হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন-এ প্লাস ক্যাপসুল। আগামী ১১ থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত উপজেলার ১২১টি টিকা কেন্দ্রে একযোগে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ টিকা খাওয়ানো হবে।

উপজেলা স্বাস্থ্য সহকারী ও সুপার ভাইজারসহ মোট ১২২ জন স্বাস্থ্যসেবী এ কার্যক্রমে অংশগ্রহণ করবেন। ৬ থেকে ১১ মাস বয়সী শিশুদের নীল রঙের ও ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের লাল রঙের ভিটামিন-এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সোমবার বেলা ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সন্মেলন কক্ষে অ্যাডভোকেসি সভা হয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ সাদেকুর রহমান আকন্দের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার ফারহানা আফসানা চৌধুরী, পলাশ থানার ওসি মোহাম্মদ ইলিয়াছ, উপজেলা শিক্ষা অফিসার মাহফুজা খান ইউসুফজী।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পরিসংখ্যানবিদ মো. এনায়েত হোসেন, উপজেলা মেডিক্যাল অফিসার ডা. সিরাজাম মুনিরাসহ বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিণ্ট মিডিয়ার সাংবাদিক ও স্বাস্থ্যকর্মীরা।

 
Electronic Paper