ডিএনসিসি'র সেই গাড়ির চালক হানিফ চাঁদপুর থেকে গ্রেফতার

ঢাকা, মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২ | ৫ মাঘ ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ডিএনসিসি'র সেই গাড়ির চালক হানিফ চাঁদপুর থেকে গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, চাঁদপুর
🕐 ৬:৫৬ অপরাহ্ণ, নভেম্বর ২৭, ২০২১

ডিএনসিসি'র সেই গাড়ির চালক হানিফ চাঁদপুর থেকে গ্রেফতার

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ময়লাবাহী গাড়ি চাপায় গণমাধ্যম কর্মী মো. আহসান কবির খান নিহত হওয়ার ঘটনায় ওই গাড়ির চালক মো. হানিফকে গ্রেফতার করেছে র‌্যাব।

আজ দুপুরে কারওয়ানবাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে এক প্রেসব্রিফিংয়ে র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খোন্দকার আল মঈন এ তথ্য জানান। এসময় র‌্যাবের আইনও গনমাধ্যম শাখার কর্মকর্তাসহ অন্যান্য র‌্যাব অফিসাররা উপস্হিত ছিলেন।

খোন্দকার আল মঈন জানান, শুক্রবার রাতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব সদর দফতরের একটি দল চাঁদপুর জেলার হাইমচর এলাকায় অভিযান চালিয়ে (ডিএনসিসি) ময়লাবাহী ডাম্প ট্রাকের চালক মো. হানিফ ওরফে ফটিককে (২৩) গ্রেফতার করেছে। আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে হানিফ ওই সংবাদকর্মীকে চাপা দেয়ার ঘটনা স্বীকার করেছেন। ঘটনার পর হানিফ গাবতলী থেকে ওইদিনই সদরঘাট হয়ে লঞ্চে করে চাঁদপুরের হাইমচরে তার নানার বাড়িতে গিয়ে আত্মগোপন করেন।

প্রত্যক্ষদর্শীদের জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক তদন্তের উদ্বতি দিয়ে খন্দকার আল মঈন জানান, রাজধানীর সোনারগাঁ মোড় থেকে পান্থপথে যাওয়ার রাস্তার সিগন্যালে অপেক্ষা করছিলেন মোটর সাইকেলের পিছনের আসনে বসা আরোহী আহসান কবির খান। এ সময় অন্যান্য গাড়ির সঙ্গে ডিএনসিসির একটি ময়লাবাহী ডাম্প ট্রাক সেখানে অপেক্ষা করছিল। সিগন্যাল ছাড়া মাত্রই আহসান কবির খাঁনের মোটরসাইকেল ধাক্কা খেলে তিনি মাটিতে ছিটকে পড়েন। ময়লাবাহী গাড়ির চালক গাড়িটি না থামিয়ে তার ওপর দিয়ে চালিয়ে চলে যায়। এ সময় অন্যান্য মোটর সাইকেল চালক এবং স্থানীয় লোকজন গাড়িটিকে ধাওয়া দিলে ময়লাবাহী ডাম্প ট্রাকটি গ্রিনরোড সিগন্যাল পর্যন্ত গিয়ে চালক এবং তার সহকারী গাড়িটি রেখে পালিয়ে যায়। উপস্থিত পথচারীরা আহসান কবিরকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পরবর্তী সময়ে এ ঘটনায় নিহতের স্ত্রী নাদিরা পারভীন বাদী হয়ে পরিবহন আইন ২০১৮ এর ১০৫ সড়ক ধারায় ডিএমপির কলাবাগান থানায় একটি মামলা করেন।

র‌্যাবের জিজ্ঞাসাবাদে হানিফ জানায়, গত ২৫ নভেম্বর কারওয়ান বাজার থেকে গাবতলীতে ময়লা পরিবহনের কাজে নিয়োজিত ছিল এবং সকালে দুইবার ময়লা নিয়ে গিয়েছিল। ময়লা নিয়ে তৃতীয় বার যাওয়ার সময় ট্রাক দিয়ে মোটর সাইকেল আরোহীকে চাপা দেয়। এ সময় ঘটনাস্থলে উপস্থিত লোকজন তাকে ধাওয়া করলে সে কৌশলে গাড়ি থেকে নেমে লোকাল বাসে করে গাবতলীতে চলে যান। গাবতলী থেকে ওইদিনই সদরঘাট হয়ে লঞ্চে করে চাঁদপুরের হাইমচরে আত্মগোপন করেন।

ডাম্প ট্রাকের চালক হানিফ আরও জানায়, সে প্রথমে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের গাড়ি মেরামত ওয়ার্কশপে মূল মেকানিকের সহযোগী হিসেবে কাজ করতেন। গাড়ি পরিচালনার দায়িত্বপ্রাপ্ত একজন ব্যক্তির সঙ্গে সখ্যতার সুবাদে প্রায় ৬/৭ বছর যাবত সিটি করপোরেশনের বিভিন্ন ধরনের গাড়ি চালিয়ে আসছেন।

গত ৩ বছর তিনি হালকা ও ভারী যানবাহন চালাতেন। সর্বশেষ গত একবছর ময়লাবাহী ডাম্প ট্রাক চালাচ্ছেন। সিটি কর্পোরেশনের তালিকাভুক্ত কর্মচারী বা চালক না হলেও তাকে ময়লাবাহী ভারী ডাম্প ট্রাকটি বরাদ্দ দেয়া হয়। ময়লাবাহী ডাম্প ট্রাক একটি ভারী যানবাহন, যা চালানোর জন্য পেশাদার ড্রাইভিং লাইসেন্স প্রয়োজন হয়। তার নামে হালকা যানবাহন চালানোর একটা ড্রাইভিং লাইসেন্স আছে বলে জানায়।

 
Electronic Paper