না'গঞ্জের ৩ উপজেলায় ৮৪৪ জনের মনোনয়ন দাখিল

ঢাকা, রবিবার, ২৮ নভেম্বর ২০২১ | ১৪ অগ্রহায়ণ ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ইউপি নির্বাচন

না'গঞ্জের ৩ উপজেলায় ৮৪৪ জনের মনোনয়ন দাখিল

নারায়ণগঞ্জ প্রতিনিধি
🕐 ১২:২৭ অপরাহ্ণ, অক্টোবর ১৮, ২০২১

না'গঞ্জের ৩ উপজেলায় ৮৪৪ জনের মনোনয়ন দাখিল

নারায়ণগঞ্জের ১৬টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬৪ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এরমধ্যে দু’টি ইউনিয়নে একক প্রার্থী রয়েছে। তবে চেয়ারম্যান পদে রূপগঞ্জের কায়েতপাড়ায় সর্বোচ্চ ১০ জন মনোনয়ন দাখিল করেছেন।

এছাড়াও ইউনিয়নগুলোর সাধারণ ও সংরক্ষিত মিলিয়ে ১৯২টি পদের বিপরীতে ৭৮০ জন মনোনয়নপত্র দাখিল করেন।

রোববার (১৭ অক্টোবর) মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে এসব তথ্য জানায় নির্বাচন অফিস।

দ্বিতীয় ধাপে নারায়ণগঞ্জের তিনটি উপজেলার ১৬টি ইউনিয়ন পরিষদের আগামী ১১ নভেম্বর ভোটগ্রহণ। ইউনিয়নগুলো হচ্ছে-সদর উপজেলার কুতুবপুর, বক্তাবলী, কাশীপুর, এনায়েতনগর, আলীরটেক ও গোগনগর। বন্দর উপজেলার বন্দর, মুছাপুর, ধামগড়, কলাগাছিয়া ও মদনপুর। রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া, ভুলতা, গোলাকান্দাইল, ভোলাব ও মুড়াপাড়া।

ঘোষিত তফসিল অনুযায়ী, ইউনিয়ন পরিষদের নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ধার্য করা হয় ১৭ অক্টোবর। এরপর মনোনয়নপত্র বাছাই ২০ অক্টোবর, বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ২১ থেকে ২৩ অক্টোবর, আপিল নিষ্পত্তি ২৪ ও ২৫ অক্টোবর, প্রার্থীতা প্রত্যাহার ২৬ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর এবং ভোট গ্রহণ হবে ১১ নভেম্বর। নারায়ণগঞ্জের কায়েতপাড়া ও মুড়াপাড়া ইউপিতে কেবল ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে।

এর মধ্যে সদর উপজেলার ৬টি ইউনিয়নে ১৭ জন চেয়ারম্যান, ৫১ জন্য সংরক্ষিত নারী ইউপি সদস্য ও সাধারণ সদস্য পদে ১৯৮ জন মনোনয়নপত্র দাখিল করেন। অন্যদিকে বন্দর উপজেলায় ২৩ জন চেয়ারম্যান পদে, সংরক্ষিত নারী ইউপি সদস্য পদে ৫৩ ও সাধারণ সদস্য পদে ১৮৪ জন মনোনয়নপত্র জমা দেন। অন্যদিকে রূপগঞ্জ উপজেলার ৫টি ইউনিয়নে ১৯ জন চেয়ারম্যান পদে, সংরক্ষিত নারী ইউপিস সদস্য পদে ৫৬ ও সাধারণ সদস্য পদে ১৯৩ জন তাদের মনোনয়ন দাখিল করেন।

তিনটি উপজেলার ১৬টি ইউনিয়নে ৭ রিটার্নিং কর্মকর্তা নির্বাচনী দায়িত্ব পালন করবেন। এরমধ্যে সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা আফরোজা খাতুন, বন্দর উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল কাদির ও রূপগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মাহবুবুর রহমান তিনটি করে ইউনিয়নে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন। অন্য ইউনিয়নগুলোর প্রত্যেকটিতে একজন করে কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হয়েছে।

 
Electronic Paper