দুই কর্মকর্তার অপসারণের দাবিতে আদমজী ইপিজেডে বিক্ষোভ

ঢাকা, বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১ | ৬ কার্তিক ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

দুই কর্মকর্তার অপসারণের দাবিতে আদমজী ইপিজেডে বিক্ষোভ

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি
🕐 ৭:১৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০২১

দুই কর্মকর্তার অপসারণের দাবিতে আদমজী ইপিজেডে বিক্ষোভ

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে অবস্থিত আদমজী ইপিজেডে কর্মবিরতি করে বিক্ষোভ প্রদর্শন করেছেন রাজস্ব বিভাগের কর্মচারীরা। এতে পুরো ইপিজেডের অভ্যন্তরীণ সকল প্রকারের রাজস্ব কার্যক্রম প্রায় পাঁচ ঘণ্টা বন্ধ থাকে। ইপিজেডের রাজস্ব বিভাগের সহকারী কর্মকর্তা আবুল হোসেন ও জাকির হোসেন শেখের অপসারণের দাবিতে এ আন্দোলন করেন তারা।

রোববার (২৬ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত আদমজী ইপিজেডের মূল ফটকের ভিতরে রাজস্ব বিভাগের কার্যালয়ের সামনে এ বিক্ষোভ পালন করা হয়। ঊর্ধ্বতন কর্মকর্তারা দাবি মেনে নেওয়ার আশ্বাস দেওয়ায় কাজে ফিরেছেন কর্মচারীরা।

জানা যায়, আদমজী ইপিজেডের রাজস্ব বিভাগের সহকারী রাজস্ব কর্মকর্তা আবুল হোসেন এবং জাকির হোসেন শেখ দুজন মিলে কর্মচারীদের সঙ্গে বিভিন্ন কাগজপত্র নিয়ে যোগদানের পর থেকেই দুর্ব্যবহার করে আসছেন। সর্বশেষ গত বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) রাজস্ব বিভাগের কার্যালয়ে হান্নান নামে এক কর্মচারীকে আটকে বিভিন্ন ভয়ভীতি প্রদর্শন করে আবুল ও হান্নান। এ ঘটনা জানাজানি হলে কর্মচারীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। সেই ক্ষোভ থেকে রোববার সকাল থেকে কর্মবিরতিতে গিয়ে বিক্ষোভ প্রদর্শন করে কর্মচারীরা। এই বিক্ষোভের কারণে ইপিজেডের অভ্যন্তরে কোনো প্রকারের যানবাহন প্রবেশ করতে না পারায় তীব্র যানজটের সৃষ্টি হয়।

আন্দোলনকারীরা জানান, আদমজী ইপিজেডের রাজস্ব বিভাগের সহকারী কর্মকর্তা আবুল ও জাকির মিলে জুনিয়র কর্মচারীদের সঙ্গে খারাপ ব্যবহার করে। কাগজপত্র নিয়ে ঝামেলা করে। হয়রানি করে। সিনিয়র কর্মকর্তাদের দুর্ব্যবহারের জুনিয়ররা অতিষ্ঠ।

ঢাকা কাস্টমস এজেন্স অ্যাসোসিয়েশনের সেক্রেটারি খায়রুল বাশার বলেন, আদমজী ইপিজেডের রাজস্ব বিভাগের সহকারী কর্মকর্তাদের হয়রানিতে অতিষ্ঠ হয়ে পরেছে জুনিয়র কর্মচারীরা। তাই আমাদের সাংগঠনিক সিদ্ধান্তে এই কর্মবিরতি পালন করা হচ্ছে।

এ বিষয়ে আদমজী ইপিজেডের জেনারেল ম্যানেজার (জিএম) আহসান কবির খোলা কাগজকে জানান, রাজস্ব বিভাগের ছোট একটা সমস্যা হয়েছে। উভয়পক্ষ বসে এটা সমাধান করা হবে।

এদিকে এ আন্দোলনের প্রভাবে রাজস্ব বিভাগের সহকারী কর্মকর্তা আবুল হোসেন ও জাকির হোসেন শেখকে আদমজী ইপিজেড থেকে প্রত্যাহারের আশ্বাস দেওয়া হয়েছে বলে জানা গেছে। সেই আশ্বাসে কাজে ফিরেছেন রাজস্ব বিভাগের কর্মচারীরা।

 
Electronic Paper