নেশ্বরদী ইউনিয়ন যুবলীগের সভাপতি উজ্জলকে অব্যাহতি

ঢাকা, বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১ | ৬ কার্তিক ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নেশ্বরদী ইউনিয়ন যুবলীগের সভাপতি উজ্জলকে অব্যাহতি

নকলা (শেরপুর) প্রতিনিধি
🕐 ২:১৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০২১

নেশ্বরদী ইউনিয়ন যুবলীগের সভাপতি উজ্জলকে অব্যাহতি

শেরপুরের নকলা উপজেলার বানেশ্বরদী ইউনিয়ন যুবলীগের সভাপতি নজরুল ইসলাম উজ্জলকে অব্যাহতি দিয়ে আব্দুস সবুর রনিকে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব প্রদান করা হয়েছে।

শুক্রবার (২৪ সেপ্টম্বর) রাতে নকলা উত্তর বাজারস্থ উপজেলা যুবলীগের অস্থায়ী কার্যালয়ে জরুরি সভায় সর্বসম্মতিক্রমে এক সিদ্ধান্ত মোতাবেক উপজেলা যুবলীগের আহবায়ক রফিকুল ইসলাম সোহেল লিখিত বক্তব্যে সাংবাদিকদের এই তথ্য জানান।

উপজেলা যুবলীগের আহবায়ক রফিকুল ইসলাম সোহেলের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক এফ.এম কামরুল আলম রঞ্জু ও রেজাউল করিম রিপন, সদস্য সরফরাজ খান, মো. মর্তুজ আলী আনোয়ার হোসেন শিপনসহ আনেকে।

এ সময় উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য কামরুল হাসান বুলবুল, আব্দুল্লাহেল খসরু রুবেল, শ্রী অভিজিৎ কুমার বনিক, সারোয়ার জাহান রবিন, বোরহান উদ্দিন শাহীন, আইয়ুব খান, রফিকুল ইসলাম, হুমায়ুন কবীর বর্ষা, আকরাম হোসেন, সোহেল রানা, আনোয়ার হোসেন শিপন, শিহাব উদ্দিন, ফরিদ উদ্দিন ও আদিল আহমেদ পল্লবসহ বিভিন্ন ইউনিয়ন যুবলীগের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

জানা গেছে, উপজেলার বানেশ্বর্দী ইউনিয়ন যুবলীগের সভাপতি নজরুল ইসলাম উজ্জল অর্থ আত্মসাতের ৩টি মামলায় সাজাঁপ্রাপ্ত ও একটি মামলায় গ্রেফতারি পরোয়ানা ভুক্ত হয়ে পলাতক ছিলেন। নকলা থানা পুলিশ তথ্য প্রযুক্তি ব্যবহার করে তাকে রাজধানী ঢাকার জয়দেবপুর শিরিসচালা এলাকা থেকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করেন।

পরে আদালত উজ্জলকে কারাগারে প্রেরণের নির্দেশ প্রদান করেন। এই ঘটনার কারনে ইউনিয়ন যুবলীগের সভাপতি নজরুল ইসলাম উজ্জলকে দলীয় পদ থেকে অব্যাহতি দিয়ে আব্দুস সবুর রনিকে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব প্রদান করা হয়।

উপজেলা যুবলীগের আহবায়ক রফিকুল ইসলাম সোহেল বলেন, উজ্জল অর্থ আত্মসাতের মামলায় দীর্ঘ দুটি বছর পলাতক থাকায় অঘোষিত ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে রনিকে দিয়ে দালীয় সকল সাংগঠনিক কর্মকান্ড চালানো হয়েছে।

শুক্রবার রাতে অনুষ্ঠিত জরুরি সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত মোতাবেক আব্দুস সবুর রনিকে অফিসিয়াল ভাবে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব প্রদান করা হলো। এখন থেকে নজরুল ইসলাম উজ্জল দলীয় পদ ব্যবহার করলে তার বিরোদ্ধে দলীয় ও আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানান উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির নেতৃবৃন্দরা।

ভারপ্রাপ্ত সভাপতি আব্দুস সবুর রনি বলেন, দলীয় ইউনিয়ন পর্যায়ের গুরুত্বপূর্ণ পদের ও নেতৃবৃন্দের সম্মান রক্ষায় আমার ওপর অর্পিত দায়িত্ব আমি যথাযথ পালনে সচেষ্ট থাকবো। তাকে বানেশ্বরদী ইউনিয়ন যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়ায় সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশের পাশাপাশি সকলের কাছে দোয়া কামনা করেছেন রনি।

 
Electronic Paper