মুন্সীগঞ্জে ডাকাতির স্বর্ণালঙ্কার উদ্ধার, অস্রসহ আটক ৭

ঢাকা, বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১ | ৬ কার্তিক ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মুন্সীগঞ্জে ডাকাতির স্বর্ণালঙ্কার উদ্ধার, অস্রসহ আটক ৭

মুন্সীগঞ্জ প্রতিনিধি
🕐 ৪:০০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০২১

মুন্সীগঞ্জে ডাকাতির স্বর্ণালঙ্কার উদ্ধার, অস্রসহ আটক ৭

মুন্সীগঞ্জ সদরের চিতলিয়া বাজার স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনায় অস্ত্র ও স্বর্ণালঙ্কারসহ সংঘবদ্ধ ডাকাত চক্রের ৮ সদস্যকে গ্রেফতার করছে পুলিশ। এ ঘটনায় জব্দ করা হয়েছে ডাকাতির কাজে ব্যবহৃত স্পিডবোট। সোমবার দুপুরে মুন্সীগঞ্জ পুলিশ সুপারের কার্যায়লে এ বিষয়ে প্রেস কনফারেন্স এসব কথা জানান পুলিশ সুপার আব্দুল মোমেন পিপিএম।

পুলিশ সুপার জানান, ডাকাতির পরই অভিযানে নামে জেলা পুলিশ। জেলা পুলিশ ও ডিবি পুলিশ যৌথ অভিযানে রোববার (১৯ আগস্ট) দিনভর বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে ও তথ্য প্রযুক্তি ব্যবহার করে মুন্সীগঞ্জ, মাদারীপুর, শরীয়তপুর ও ঢাকা থেকে ডাকাতদের গ্রেফতার করা হয়। ডাকাতদের তাদের কাছ থেকে ৬৯ ভরি স্বর্ণ, ১৫ হাজার টাকা, একটি ম্যাগাজিনসহ পিস্তলের গুলি, ৪ রাউন্ড শর্টগানের গুলি ও ১টি চাপাতি উদ্ধার করা হয়। নারায়ণগঞ্জের বন্দর এলাকা থেকে জব্দ করা হয় ডাকাতির কাজে ব্যবহৃত স্পিডবোট। ডাকাতির পরই ডাকাতদল মালামাল বিক্রি করে ফেলে এক দোকানদারের কাছে।

আটককৃত ডাকাতরা হলেন- দলনেতা সাব্বির ওরফে হাত কাটা স্বপন (৪৯), আরিফ হাওলাদার (২৫), মোহাম্মদ আলী (৪০), মোঃ বিল্লাল মোল্লা (৩০), মোঃ আনোয়ার হোসেন (৩২), ফারুক খা (২১), মোঃ আফজাল হোসেন (৪৭) ও স্বর্ণ ক্রয়কারী দোকানদার মোঃ আক্তার হোসেন (৩২)। আটককৃতদের বাড়ি শরীয়তপুর, চাঁদপুর ও মাদারীপুর।

গত ১৫ সেপ্টেম্বর বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে মুন্সীগঞ্জের চিতলিয়া বাজারে দুটি স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনা ঘটে। এ ঘটনায় বাজারের মনুনাগ ও নিখিল বণিক স্বর্ণশিল্পালয় নামের দুটি স্বর্ণের দোকান থেকে আনুমানিক ১০৭ ভরি স্বর্ণ ও ৪০ লক্ষাধিক টাকা লুট করা হয়েছে বলে জানান দোকান মালিকরা। এদিকে ডাকাত দল পালিয়ে যাওয়ার সময় রজতরেখা নদীতে টহলরত পুলিশকে লক্ষ্য করে বিস্ফোরক দ্রব্য ছুড়ে পালিয়ে যায়।

এ বিষয়ে নিখিল বণিক স্বর্ণশিল্পালয়ের মালিক রিপন বনিক বাদী হয়ে মুন্সীগঞ্জ সদর থানায় অজ্ঞাত ১৮-২০ জনের নামে ডাকাতির মামলা করেন। ঘটনার ৪ দিনের মাথায় ডাকাতদের গ্রেফতার করা হলো।

 

 
Electronic Paper