ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বিধিনিষেধ উপেক্ষা করে ফেরিতে চাপ বেড়েছে যাত্রী-যানবাহনের

মুন্সিগঞ্জ প্রতিনিধি
🕐 ১২:০৭ অপরাহ্ণ, জুলাই ২৯, ২০২১

বিধিনিষেধ উপেক্ষা করে ফেরিতে চাপ বেড়েছে যাত্রী-যানবাহনের

কঠোর বিধিনিষেধে ফেরিতে যাত্রী ও ব্যক্তিগত গাড়ি পারাপারে নিষেধাজ্ঞা থাকলেও শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটের ফেরিতে যাত্রী ও যানবাহনের চাপ বেড়েছে। বিধিনিষেধের ষষ্ঠ দিন বৃহস্পতিবার প্রতিটি ফেরিতেই শত শত যাত্রী ও ব্যক্তিগত গাড়ি গন্তব্যের উদ্দেশে পদ্মা পাড়ি দিতে দেখা যায়। বাংলাবাজার ঘাট থেকে শত শত ঢাকামুখী যাত্রী আসছে শিমুলিয়াঘাট, আবার শিমুলিয়া হয়ে বাংলাবাজার যাচ্ছে দক্ষিণ-পশ্চিমাঞ্চলগামী যাত্রীরা। তবে ফেরিতে দক্ষিণবঙ্গগামী যাত্রীদের চাইতে ঢাকামুখী যাত্রীদের উপস্থিতি বেশি।

এদিকে লকডাউন বাস্তবায়ন ও ফেরিতে যাত্রী চলাচল নিয়ন্ত্রণে ঘাটের অভিমুখে আইনশৃঙ্খলা বাহিনীর চেকপোস্ট বসানো হয়েছে। তবে তা অতিক্রম করেতে যাত্রীরা নানা অজুহাত দেখাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনীকে। বাংলাবাজার থেকে শিমুলিয়াঘাটে আসা ঢাকামুখী যাত্রীরা গন্তব্যের উদ্দেশে কিলোমিটারের পর কিলোমিটার পথ পাড়ি দিচ্ছেন পায়ে হেঁটে।

এ বিষয়ে বিআইডাব্লিউটিসি শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) মোঃ ফয়সাল জানান, শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে বর্তমানে ৭টি ফেরি সচল রয়েছে। জরুরি ওলকডাউনের আওতার বাইরের যানবাহন পারাপারে এসব ফেরি সচল রাখা হয়েছে। ফেরিঘাট এলাকায় ছোট-বড় শতাধিক গাড়ি পারাপারের অপেক্ষায় রয়েছে। গতকালের চাইতে আজকে উভয় দিকেই যাত্রীর চাপ বেড়েছে।

 
Electronic Paper