ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ফরিদপুরে করোনায় ৮ মৃত্যু, কঠোরভাবে পালিত হচ্ছে লকডাউন

ফরিদপুর প্রতিনিধি
🕐 ১:০৭ অপরাহ্ণ, জুলাই ২৪, ২০২১

ফরিদপুরে করোনায় ৮ মৃত্যু, কঠোরভাবে পালিত হচ্ছে লকডাউন

ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালটিতে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে হাসপাতালে ৮ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৫ জনের করোনা পজিটিভ ও ৩ জনের করোনা উপসর্গ ছিল। এদিকে ফরিদপুরে কঠোরভাবে পালিত হচ্ছে লকডাউন। জেলার ৯টি থানা এলাকায় মোট ১৬টি চেকপোস্ট ও ২৯টি মোবাইল টিম গঠনের মাধ্যমে ফরিদপুর জেলা পুলিশ কাজ করে যাচ্ছে। ফরিদপুর জেলা পুলিশের পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনী, র‌্যাব, বিজিবি এবং বাংলাদেশ আনসারের সদস্যবৃন্দ মোতায়েন রয়েছে।

গতকাল বিকেল পর্যন্ত মোবাইল কোর্টের মাধ্যমে জেলায় মোট ৩৯ জনকে তের হাজার পাঁচশত টাকা টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া বিধিনিষেধ অমান্য করে মাস্কবিহীন চলাফেরা করায় কোতয়ালী থানা পুলিশ কর্তৃক ৫ জন ও চরভদ্রাসন থানা পুলিশ কর্তৃক ৫ জনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে।

বর্তমানে করোনা হাসপাতালে ৩২১ জন ভর্তি রয়েছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন আরও ৪০ রোগী। প্রতিনিয়ত রোগির চাপ বাড়াতে হাসপাতালে সেবা দিতে হিমশিম খাচ্ছেন ডাক্তার ও নার্সরা।

গত ২৪ ঘণ্টায় জেলায় ২৪৫ জনের নমুনা পরীক্ষা করে সর্বোচ্চ ১২০ জনের দেহে নতুন করে করোনা শনাক্ত হয়েছে। শতকরা হারে যা ৫০.৭৫।

ফরিদপুরে এ পর্যন্ত ১৬ হাজার ৭৫৮ জন রোগীর করোনা শনাক্ত হয়। সরকারি হিসাবে এ পর্যন্ত ৩৪৯ জনের মৃত্যু হয়েছে।

ফরিদপুরের সিভিল সার্জন ডা: ছিদ্দীকুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় ফরিদপুর পিসিআর ল্যাবে ২৪৫ জনের নমুনা পরীক্ষার করে শনাক্ত হয়েছে ১২০ জন। করোনার বিধিবিধান না মানার কারণেই ফরিদপুরে বেড়ে চলছে করোনা আক্রান্ত ও মৃত্যু সংখ্যা বলে তিনি জানান।

 
Electronic Paper