ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

প্রিমিয়ার সিমেন্টকে ১০ লাখ টাকা জরিমানা, ব্যবস্থাপকের কারাদণ্ড

মুন্সিগঞ্জ প্রতিনিধি
🕐 ১২:৫১ অপরাহ্ণ, জুলাই ২৪, ২০২১

প্রিমিয়ার সিমেন্টকে ১০ লাখ টাকা জরিমানা, ব্যবস্থাপকের কারাদণ্ড

লকডাউনেও খোলা রাখায় প্রিমিয়ার সিমেন্ট কারখানাকে ১০ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় প্রিমিয়ার সিমেন্ট মিলস লিমিটেডের ব্যবস্থাপক (প্রশাসন) নজরুল ইসলামকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া চরমুক্তারপুর এলাকার প্রিমিয়ার সিমেন্ট মিলস লিমিটেডের কারখানাও ১৩ দিনের জন্য সিলগালা করা হয়।

শুক্রবার (২৩ জুলাই) সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হামিদুর রহমান এ জরিমানা ও কারাদণ্ড দেন।

মুন্সীগঞ্জ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) শিলু রায় এ খবর নিশ্চিত করেন। তিনি জানান, জরিমানা অনাদায়ে আরও একমাস কারাদণ্ড হবে। আগামী ১৩ দিন কারখানা সিলগালা থাকবে।

প্রসঙ্গত, শুক্রবার সকাল সাড়ে ১০ টায় কারখানায় কর্মরত শ্রমিকের মৃত্যুর পর বিকালে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। এছাড়া মুক্তারপুর এলাকায় যেসব ফ্যাক্টরি এখনও চলমান রয়েছে তাদেরকে বিরুদ্ধে আমরা অতি শীগ্রই অভিযানের নামব।

জানা যায়, মুন্সিগঞ্জ শহরের উপকণ্ঠে পশ্চিম মুক্তারপুরে অবস্থিত কারখানায় এ দুর্ঘটনা ঘটে। নিহত শ্রমিকের নাম মোঃ শাহাবুল (৩৮)। সে গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলার পশ্চিম শিবরামপুরের মৃত শামসুদ্দিনের ছেলে। কারখানায় কর্মরত অবস্থায় ক্লিংকার টানার ফিতায় পড়ে এ দুর্ঘটনা ঘটে।

এদিকে, প্রিমিয়ার সিমেন্ট মিলস লিমিটেডের প্রশাসন বিভাগের পক্ষ থেকে কারখানায় কর্মরত শ্রমিকদের উদ্দেশে জারি করা একটি নোটিশ এই প্রতিনিধির হাতে এসেছে। নোটিশে শ্রমিকদের ঈদের ছুটি কাটিয়ে ২৩ জুলাই সকাল ৬টার মধ্যে কর্মস্থলে ফেরার নির্দেশ দেওয়া হয়েছে। অন্যথা তাদের বিরুদ্ধে কোম্পানি কঠোর ব্যবস্থা নিতে বাধ্য হবে বলে ঘোষণা দেয়।

 

 

 
Electronic Paper