ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

লাঙ্গলবন্দে পুণ্যস্নান হচ্ছে না এবার

নারায়ণগঞ্জ প্রতিনিধি
🕐 ৮:১৫ অপরাহ্ণ, এপ্রিল ১৯, ২০২১

লাঙ্গলবন্দে পুণ্যস্নান হচ্ছে না এবার

হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব লাঙ্গবন্দের পুণ্যস্নান হচ্ছে না এবার। করোনা মহামারীর কারণে একদিকে চলছে সরকার ঘোষিত লকডাউন অন্যদিকে নারায়ণগঞ্জে অব্যাহতভাবে মৃত্যের সংখ্যা বাড়ায় এমন সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ সোমবার (১৯ এপ্রিল) গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি বলেন, যে হারে করোনা ভাইরাসের সংক্রমণ বাড়ছে, সেই ব্যাপারটি মাথায় রেখে লাঙ্গলবন্দের ব্রহ্মপুত্র নদের স্নান স্থগিত করা হয়েছে। স্থানীয় সংসদ সদস্য ও জনপ্রতিনিধিদের নিয়ে বসে একটি মিটিংয়ে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে পরিস্থিতি যদি স্বাভাবিক হয় এবং হিন্দু ধর্মাবলম্বীদের ধর্মীয় গুরুরা তখন যদি এটা করতে চায় তাহলে এটা পুনরায় করা হবে।

তিনি আরও বলেন, তবে আমরা আশা করি আগামী বছর লাঙ্গলবন্দের পুরাতন ব্রহ্মপুত্র নদের স্নানের এই উৎসব সকলে মিলে পালন করব। তার জন্য আমদের সুস্থ থাকতে হবে। সচেতন হতে হবে।

বন্দর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শুক্লা সরকার জানান, করোনার সংক্রমণ বৃদ্ধির ফলে, এই বছর হিন্দু ধর্মালম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব লাঙ্গলবন্দের পুরাতন ব্রহ্মপুত্র নদের স্নান স্থগিত করা হয়েছে। আমরা মূলত যে পয়েন্টগুলো দিয়ে প্রবেশ করা হয়, প্রত্যেকটি পয়েন্টে ব্যানার লাগিয়ে দিয়েছি যাতে লোকজন না আসে। আমরা সার্বক্ষণিক স্থানটি টহলে রাখছি।

 

 
Electronic Paper