ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ফরিদপুর শহরে অবৈধ স্থাপনা উচ্ছেদ করল প্রশাসন

ফরিদপুর প্রতিনিধি
🕐 ৮:১৮ অপরাহ্ণ, এপ্রিল ১৮, ২০২১

ফরিদপুর শহরে অবৈধ স্থাপনা উচ্ছেদ করল প্রশাসন

ফরিদপুর জেলা প্রশাসনের সরকারী জমিতে ঘড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে ফরিদপুর জেলা প্রশাসন। রবিবার দুপুরে শহরের আলীপুরের বাদামতলী সড়কের মোড়ে খন্দকার হোটেলের পিছনে হাসিবুল হাসান লাভলু সড়কের পাশে অবৈধভাবে গড়ে তোলা এসব স্থাপনা ভেঙে দেয়া হয়।

এই উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেন ফরিদপুর সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মুহাম্মদ আল আমিন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ভূমি অফিসের কর্মকর্তা ও কর্মচারীরা। উচ্ছেদ অভিযানে ব্যাটালিয়ন আনসার বাহিনীর সদস্যরা সহযোগিতা করেন।

এ বিষয়ে সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মুহাম্মদ আল আমিন বলেন, যে সকল সরকারি জমিতে অবৈধ স্থাপনা রয়েছে তা ক্রমান্বয়ে উচ্ছেদ করা হবে। জেলা প্রশাসক অতুল সরকার স্যারের নির্দেশনা অনুযায়ী আমরা এ অভিযান পরিচালনা করছি। এই জায়গায় যে স্থাপনাগুলো আমরা ভেঙে দিয়েছি, তাদেরকে পূর্বে এগুলো সরিয়ে নিতে নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু তারা সে কথায় কর্ণপাত করেনি, তাই আমরা বাধ্য হয়ে এ স্থাপনাগুলো ভেঙে দিয়েছি। এছাড়া পাশে দুটো দোকানঘর তৈরি করার জন্য মাটি ভারাট চলছিল সেগুলোও বন্ধ করে দিয়েছি। অবৈধ স্থাপনার বিরুদ্ধে আমাদের এ অভিযান চলতেই থাকবে।

এদিকে এর পাশে থাকা মূল্যবান সরকারি প্রায় ১৫ শতাংশ খাল লিজ নিয়ে একটি প্রতিষ্টান সাইনবোর্ড টাঙিয়ে ভরাট করা নিয়ে শহরের বাসিন্দাদের মধ্যে রয়েছে চরম ক্ষোভ। তারা এর সাথে এই জমি উদ্ধারে ভূমিকা নেবে জেলা প্রশাসন এই আশাবাদ করেন। যদিও সাইনবোর্ডে জমিটি লিজ নেয়া হয়েছে বলে দাবি করা হয়েছে।

 

 

 
Electronic Paper