ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মানহীন-ভেজাল খাদ্য বিভিন্ন জেলায় সরবরাহ করতো তাঁরা!

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি
🕐 ১:৪৪ অপরাহ্ণ, এপ্রিল ১৮, ২০২১

মানহীন-ভেজাল খাদ্য বিভিন্ন জেলায় সরবরাহ করতো তাঁরা!

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে অননুমোদিত কারখানায় ভেজাল খাদ্য পানীয় তৈরির দায়ে মো. কবির হোসেন (৩৪) নামে একজনকে গ্রেফতার করেছে র‍্যাব-১১।

রোববার (১৮ এপ্রিল) দুপুরে সিদ্ধিরগঞ্জের আদমজীনগরে অবস্থিত র‍্যাব-১১'র কার্যালয় থেকে অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দীন চৌধুরী সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে গতকাল শনিবার (১৭ এপ্রিল) নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বড়গাঁও চেয়ারম্যান পাড়া এলাকায় গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। অভিযানের সময় কারখানার এমডি মো. রশিদ আলী কৌশলে পালিয়ে যায়। এ সময় কারখানা থেকে বিপুল পরিমাণ ভেজাল খাদ্য পানীয় জব্দ করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে র‍্যাব জানায়, এই ফ্যাক্টরীতে ভেজাল ও মানহীন খাদ্য পানীয় ক্রিস্টাল অরেঞ্জফ্লেভার ড্রিংক, লাচ্চি মিল্ক ফ্লেভার ড্রিংকস্, আইস ললী, ম্যাংগো জুস, ইন্ডিয়ান গুড়া বিট লবণ সহ বিভিন্ন ধরনের ভেজাল পানীয় বিএসটিআই এর অননুমোদন না নিয়েই বিএসটিআই এর লোগো ব্যবহার করে উৎপাদন ও বাজারজাত করে আসছিল যা শিশু ও জনস্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকারক।

র‍্যাব আরো জানায়, উক্ত ফ্যাক্টরীর নামে কোন ভ্যাট রেজিঃ নেই। তারা কোন প্রকার মূসক প্রদান না করে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে এই সকল অননুমোদিত ভেজাল ও মানহীন খাদ্য পানীয় নারায়ণগঞ্জ ও ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করে আসছিল। এর আগেও গত বছরের ১০ আগষ্ট একই ফ্যাক্টরীতে অভিযান পরিচালনা করা হলে ফ্যাক্টরীটি কিছুদিন বন্ধ রেখে তারা পুনরায় চালু করে।

এদিকে গ্রেফতারকৃত ও পলাতক আসামীদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

 

 
Electronic Paper