ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মাধবদীতে নারী গ্রাহকের মাথা ফাটিয়ে দিল সমিতির লোকজন

নরসিংদী প্রতিনিধি
🕐 ১১:২৩ পূর্বাহ্ণ, এপ্রিল ১৮, ২০২১

মাধবদীতে নারী গ্রাহকের মাথা ফাটিয়ে দিল সমিতির লোকজন

নরসিংদীর মাধবদীতে জনসেবা ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেডে জমা রাখা টাকা চাইতে গিয়ে এক নারী গ্রাহক নির্যাতনের স্বীকার হওয়ার অভিযোগ পাওয়া গেছে। সদর উপজেলা মাধবদীতে কাঠাঁলিয়া ইউনিয়নের ডৌকাদী ক্লাব এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় সমিতির সদস্য আলমগীরের স্ত্রী রুনা বেগম (২৫) এর মাথা ফাটিয়ে রক্তাক্ত জখম করে ওই সমিতির লোকজন।

গতকাল শনিবার (১৭ এপ্রিল) এ ঘটনার বিচার চেয়ে সমিতির লোকজনদের বিরুদ্ধে মাধবদী থানায় একটি সাধারন ডাইয়েরী করেন ভুক্তাভোগীর স্বামী আলমগীর (৩০)।

সরজমিনে গিয়ে ওই ভুক্তভোগীর পরিবারের সাথে কথা হলে জানা যায়, সদর উপজেলা কাঠাঁলিয়া ইউনিয়নের ডৌকাদী ক্লাবঘর এলাকায় স্থানীয় কয়েকজন যুবক অধিক মুনাফার লোভ দেখিয়ে এ সমিতি পরিচালনা করে আসছে। এতে গ্রামের গ্রাহকদের প্রলোভন দেখানো হয় এক কালীন ৬ হাজার টাকা জমা দিলে পাঁচ বছর পর ২৩ হাজার টাকা পরিশোধ করা হবে।

ডৌকাদী গ্রামের নুরুল ইসলামের ছেলে দেলোয়ার হোসেন (৩৬), তার ভাই আলমগীর (৩০), হারিস, ইকবালসহ প্রায় ৫শ উপরে গ্রাহক রয়েছে এ সমিতির অধীনে।
এদিকে আলমগীর ও দেলোয়ারের জমা দেয়া টাকার মেয়াদ পাঁচ বছর পেড়িয়ে গেছে। লাভসহ জমানো টাকা ফেরত পেতে সমিতির লোকজনদের কাছে দফায় দফায় টাকা চাওয়া হয়। কিন্তু টাকা পরিশোধ করতে সমিতির লোকজন তালবাহানা করে। এক পর্যায় গত শুক্রবার সকালে ওই টাকার জন্য আলমগীর, দেলোয়ার ও তার স্ত্রী রুনা সহ সমিতির লোকজনের বাড়িতে যায়। উভয় পক্ষ বাকবিতণ্ডায় জড়ান। এ সময় সমিতির লোকজন চড়াও হয়ে তাদেরকে মারধর করে। এতে রুনা বেগম (২৫) এর মাথা ফাটিয়ে দেয়া সহ চার গ্রাহককে পিটিয়ে আহত করে সমিতির লোকজন।

আহত রুনা বেগম জানান, তার বাশুর দেলোয়ার ও স্বামী আলমগীর সহ সমিতির টাকা আনতে গেলে তাকেসহ মারধর করে সমিতির পরিচালক একই গ্রামের মৃত: সবদ্দর আলীর তিন ছেলে ওবায়দুল্লাহ (৫২), মিজান মিয়া (৪৫), ওসমান মিয়া (৩৭), নুরুল ইসলামের ছেলে ফারুক মিয়া (৩০), হাবুউল্লার ছেলে আবু সাইদ (২৫), হুমায়ুন এর ছেলে রাছেল (২৫), আব্বাস মিয়া (৩৫) সহ সমিতির সাঙ্গু পাঙ্গুরা।

পরে আহত অবস্থায় রুনাকে উদ্ধার করে আড়াইহাজার স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গিয়ে চিকিৎসা দেয়া হয়। আহত রুনার মাথায় ১০টি সেলাই করা হয়েছে বলে জানান তিনি।

এ ঘটনায় আহত দেলোয়ার জানান, সমিতির লোকজন গ্রাহকদের অধীক মুনাফা দেখিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। আমাদের জমা রাখা টাকা চাইতে গেলে তারা আমাদের মারধর করে। আমরা পুরো ২৩ হাজার টাকা করে ফেরত চাই। সেইসাথে মারধর করারও বিচার।

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য এ ঘটনার সত্যতা স্বীকার করে। তিনি জানান, সমিতির লোকজনদের নিয়ে বসা হয়েছে। স্থানীয় ভাবে এর মীমাংশা করার কথা চলছে। তবে সমিতির লোকজন প্রতি গ্রাহককে ১২ হাজার টাকা করে ফেরত দিবে বলে প্রস্তাব করেছে। এ প্রস্তাব গ্রাহক মানছে না। এছাড়া এক নারী গ্রাহককে জখম করায় ভুক্তভোগীরা থানা পুলিশের আশ্রয় নিয়েছেন।

এ বিষয়ে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিবে বলে জানান মাধবদী থানা পুলিশ।

 
Electronic Paper