ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

শিমুলিয়ায় আজও ঘরমুখী মানুষের ঢল

মুন্সিগঞ্জ প্রতিনিধি
🕐 ১২:২৪ অপরাহ্ণ, এপ্রিল ১৩, ২০২১

শিমুলিয়ায় আজও ঘরমুখী মানুষের ঢল

লকডাউনকে কেন্দ্র করে দেশের দক্ষিণবঙ্গগামী ঘরমুখী মানুষের চাপ পরেছে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে। মঙ্গলবার ভোর থেকে ঘাট এলাকায় উভয়মুখী যাত্রীদের চাপ বাড়তে থাকে। গনপরিবহন বন্ধ থাকার নির্দেশনায় পদ্মা নদীর শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে লঞ্চ ও স্পীডবোট বন্ধ থাকায় যাত্রীরা নদী পারাপার হচ্ছে ফেরিযোগে। লঞ্চ বন্ধ থাকাতে অনেক যাত্রীদেরকে ট্রলারযোগে পাড়ি দিতেও হচ্ছে পদ্মা।

এদিকে ঘাট এলাকায় হাজারের অধিক ব্যক্তিগত ও শতাধিক পন্যবাহী যানবাহন অবস্থান করছে। এসব যাত্রী ও যানবাহন পারাপারে নৌরুটে বর্তমানে ১৪টি ফেরি সচল রয়েছে বলে জানিয়েছে বিআইডাব্লিউটিসি শিমুলিয়া ঘাট কর্তৃপক্ষ।

এদিকে করোনার কারনে বেকার হয়ে অনেক পরিবার তাদের আসবারপত্রসহ পিকাপ যোগে ঢাকা ছাড়তে দেখা গেছে।

বিআইডব্লিউটিসিথর শিমুলিয়া ঘাটের সহকারী ব্যাবস্থাপক প্রফুল্ল চৌহান জানান, সকালের দিকে ১৪টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে। লঞ্চ ও স্পীডবোট বন্ধ থাকায় ফেরিতে চাপ রয়েছে। পারাপারের অপেক্ষায় থাকা যানবাহন গুলো পর্যায়ক্রমে পার করা হচ্ছে। তবে ছোট গাড়ি সংখ্যায় বেশি।

মাওয়া ট্রাফিক পুলিশের টি আই হিল্লাল জানায়, ঘাট এলাকায় আটশতাধিক গাড়ি রয়েছে পারাপারের অপেক্ষায়। মাওয়া চৌরাস্তা থেকে মহাসড়কের পাশে দুই শতাধিক পন্যবাহী ট্রাক পারাপারের অপেক্ষায় আছে।

 

 
Electronic Paper