মাধবদীতে হিজড়াদের রূপচর্চা কেন্দ্র গড়ে দিলেন জেলা প্রশাসক

ঢাকা, শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি ২০২১ | ১৪ ফাল্গুন ১৪২৭

মাধবদীতে হিজড়াদের রূপচর্চা কেন্দ্র গড়ে দিলেন জেলা প্রশাসক

নরসিংদী প্রতিনিধি ৫:০০ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২১

print
মাধবদীতে হিজড়াদের রূপচর্চা কেন্দ্র গড়ে দিলেন জেলা প্রশাসক

নরসিংদীর মাধবদীতে তৃতীয় লিঙ্গের দুই উদ্যোক্তাকে পুনর্বাসনের লক্ষ্যে "ত্রিনয়ন রূপশিল্প" নামে একটি ব্যতিক্রমধর্মী রূপচর্চা কেন্দ্র গড়ে দিয়েছেন নরসিংদীর জেলা প্রশাসক।

মাধবদী থানা প্রেস ক্লাবের উদ্যোগে এবং জেলা প্রশাসনের অর্থায়নে মাধবদী বাজার বড় মসজিদ রোডে ইসলাম প্লাজায় প্রতিষ্ঠিত রূপচর্চা কেন্দ্রটি সোমবার (২৫ জানুয়ারী) বেলা সাড়ে এগারোটায় আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন।

পরে মাধবদী পৌরসভার হলরুমে আয়োজিত সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক বলেন, তৃতীয় লিঙ্গের উদ্যোক্তাদের জন্য সরকারী অর্থায়নে প্রতিষ্ঠিত এটিই প্রথম বিউটি পার্লার।

নরসিংদীতে সর্বমোট ২০২ জন হিজড়া রয়েছে জানিয়ে তিনি আরও বলেন, পর্যায়ক্রমে সকলকেই প্রয়োজনীয় প্রশিক্ষণের মাধ্যমে কর্মসংস্থানের আওতায় আনা হবে।

এ সময় তিনি সমাজের অবহেলিত হিজড়া সম্প্রদায়ের লোকজনদেরকে মানুষ বিবেচনায় সার্বিক সহযোগিতা করার জন্য সমাজের সর্বস্তরের মানুষের প্রতি আহ্বান জানান।

এ সময় উপস্থিত ছিলেন- সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাছলিমা আক্তার, উপজেলা সহকারী ভূমি শাহ্ আলম মিয়া, নরসিংদী জেলা প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও সাপ্তাহিক নরসিংদী সমাচার পত্রিকার সম্পাদক একে ফজলুল হক, সাধারণ সম্পাদক মাজহারুল পারভেজ মন্টি, নরসিংদী চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ'র প্রেসিডেন্ট আলী হোসেন শিশির, রমনী গ্রুপের চেয়ারম্যান নিজামুদ্দীন ভুঁইয়া লিটন সিআইপি, নরসিংদী জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোতালিব পাঠানসহ বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবুন্দ উপস্থিত ছিলেন।