দুর্গাপুর বাজারে অনির্দিষ্টকালের ধর্মঘট

ঢাকা, রবিবার, ৭ মার্চ ২০২১ | ২৩ ফাল্গুন ১৪২৭

দুর্গাপুর বাজারে অনির্দিষ্টকালের ধর্মঘট

নেত্রকোণা প্রতিনিধি ৮:৩৭ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২১

print
দুর্গাপুর বাজারে অনির্দিষ্টকালের ধর্মঘট

নেত্রকোণার দুর্গাপুরে বাজারে অপরিকল্পিতভাবে ভেজা বালু পরিবহনের প্রতিবাদে দোকানপাট বন্ধ করে অনির্দিষ্টকালের ধর্মঘট পালন করছে ব্যবসায়ীসহ সকল শ্রেণি-পেশার মানুষ।

রোববার সকাল হতে দোকানপাট বন্ধ রেখে স্থানীয় শহীদ মিনার চত্বরে প্রতিবাদ সমাবেশ করে তারা। এর আগে শনিবার রাতে মাইকিং করে সব দোকানপাট বন্ধ রাখার ঘোষণা দেন ব্যবসায়ীরা।

এদিকে সকাল হতে দোকানপাট ও যানবাহন বন্ধ থাকায় কিছুটা বিপাকে পড়ছেন সাধারণ মানুষ। তবে পৌর শহরের ভিতর দিয়ে ভেজা বালু পরিবহন বন্ধে ধর্মঘটের সঙ্গে একাত্মতা ঘোষণা করেন পৌর নির্বাচনে অংশগ্রহণকারী মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা সহ সর্বস্তরের মানুষ।

উল্লেখ্য, দীর্ঘদিন পৌর শহরের ভিতর দিয়ে সোমেশ^রী নদীর ভেজা বালু পরিবহন করে শুকনো মৌসুমেও কাদার কারণে বেহালদশা রাস্তাঘাট। এতে করে প্রতিনিয়ত এই দুর্ভোগ পোহাচ্ছে পথচারী থেকে শুরু করে ব্যবসায়ীরা।

গত ১৯ জানুয়াারি বাজারের ভিতর দিয়ে সকল প্রকার বালুবাহী ট্রাক চলাচল বন্ধের দাবিতে প্রশাসন বরাবর আবেদনপত্র দেন ব্যবসায়ীরা। এতে তিনদিনের আলটিমেটাম বেঁধে দেন। কিন্তু নির্ধারিত সময় পার হওয়ার পরও প্রশাসন থেকে তেমন কোনো পদক্ষেপ না আসায় অনির্দিষ্টকালের জন্য দোকানপাট বন্ধের সিদ্ধান্তের উপনীত হন তারা।