১২ ঘণ্টা বন্ধ থাকার পর পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল শুরু

ঢাকা, রবিবার, ২৮ ফেব্রুয়ারি ২০২১ | ১৫ ফাল্গুন ১৪২৭

১২ ঘণ্টা বন্ধ থাকার পর পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল শুরু

জেলা প্রতিনিধি ২:২৫ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২১

print
১২ ঘণ্টা বন্ধ থাকার পর পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল শুরু

ঘনকুয়াশার কারণে ১২ ঘণ্টা বন্ধ থাকার পর ২৪ জানুয়ারি, রোববার (আজ) সকাল সোয়া ১০টার দিকে পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটের ফেরি চলাচল শুরু হয়েছে। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন সংস্থা (বিআইডব্লিটিসি) আরিচা কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক মো. জিল্লুর রহমান জানান, রাতে পদ্মা নদীতে কুয়াশার প্রকোপ বেড়ে যাওয়ায় ফেরির মার্কিং বাতির আলো অস্পষ্ট হয়ে যায়। দুর্ঘটনা এড়াতে রাত সাড়ে ১০টায় ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়। কুয়াশার প্রকোপ কেটে গেলে সকাল সোয়া ১০টার দিকে ফেরি চলাচল শুরু হয়।

জিল্লুর রহমান জানান, প্রায় ১২ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকায় পাটুরিয়া ঘাট এলাকায় আটকা পড়েছে চার শতাধিক পণ্যবাহী ট্রাকসহ সাত শতাধিক যানবাহন। একই অবস্থা রাজবাড়ি জেলার দৌলতদিয়া ঘাটেরও।

এ ছাড়া যাত্রীদের দুর্ভোগের কথা বিবেচনা করে যাত্রীবহনকারী গাড়ি এবং জরুরি ও পচনশীল পণ্যবাহীগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে পার করা হচ্ছে। এ কারণে ঘাটে আটকা পড়ছে পণ্যবাহী ট্রাকগুলো। আটকে পড়া ট্রাকগুলোকে পাটুরিয়া ট্রাক টার্মিনালে রাখা হয়েছে এবং বেশ কিছু ট্রাককে পাটুরিয়া ঘাট থেকে ছয় কিলোমিটার দূরে আরিচা ঘাটের কাছে মহাসড়কে সারিবদ্ধভাবে রাখা হয়েছে। পরিস্থিতি গাড়ীর চাপ কমলে পর্যায়ক্রমে আটকে পড়া ট্রাকগুলোকে পার করা হবে বলেও জানান তিনি।