ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বিধবাকে ঘর নির্মাণ করে দিল পল্লীবিদ্যুৎ সমিতি

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি
🕐 ৬:৫৮ অপরাহ্ণ, জানুয়ারি ২২, ২০২১

বিধবাকে ঘর নির্মাণ করে দিল পল্লীবিদ্যুৎ সমিতি

‘মুজিববর্ষে গৃহ ও ভূমিহীন থাকবে না কেউ’ প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নের অংশ হিসেবে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন (অব.) এর অনুপ্রেরণায় দুই গৃহহীন বিধবাকে গৃহ নির্মাণ করে দিলেন ঢাকা পল্লীবিদ্যুৎ সমিতি-১ এর কর্মকর্তারা।

সরেজমিন জানা গেছে, রশিদপুর গ্রামে বিধবা প্রতিবন্ধী কদবানু তার ভাইয়ের বাড়িতে বসবাস করত। তার নিজস্ব কোনো ঘর ছিল না। বহু বছর পূর্বে তার স্বামী মারা যায় তার কোনো সন্তানাদিও নাই।

পল্লীবিদ্যুৎ এর কর্মকর্তারা তার জন্য ঘর নির্মাণ করে বিদ্যুৎ সংযোগ দিয়েছে এমনকি ফ্যান, লাইট পর্যন্ত লাগিয়ে দিয়েছে। গ্রামবাসীসহ সবাই এমন মহতী কাজের প্রশংসা করছে।

কালিয়াকৈর জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার প্রকৌশলী মো. সোলায়মান হোসেন জানান, ‘শেখ হাসিনার উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ’ এই স্লোগান বাস্তবায়ন করতে গিয়ে জানতে পারি পল্লী বিদ্যুতের সদস্য হলেও ঘর না থাকায় বিদ্যুৎ সংযোগ নিতে পারছেন না কদবানু নামে এক বিধবা প্রতিবন্ধী। তখন আমরা ঢাকা পল্লীবিদ্যুৎ সমিতি-১ এর কর্মকর্তারা ব্যক্তিগত আর্থিক সহায়তায় ‘আশ্রয়ণে অধিকার শেখ হাসিনার উপহার’ শ্লোগান বাস্তবায়নের অংশ হিসাবে কদবানুসহ দুইজনকে গৃহ নির্মাণ করে দেওয়ার জন্য সিদ্ধান্ত নেই।

 

 
Electronic Paper