ভেকু দিয়ে কোটি টাকার রাস্তা নষ্টের অভিযোগ

ঢাকা, শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি ২০২১ | ১৪ ফাল্গুন ১৪২৭

ভেকু দিয়ে কোটি টাকার রাস্তা নষ্টের অভিযোগ

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি ৬:০৫ অপরাহ্ণ, জানুয়ারি ২২, ২০২১

print
ভেকু দিয়ে কোটি টাকার রাস্তা নষ্টের অভিযোগ

মুন্সীগঞ্জের সিরাজদিখানে বেপরোয়া গতিতে ভেকু চলাচলের কারণে সরকারি একটি রাস্তার চরম ক্ষতি সাধন হয়েছে বলে জানা গেছে। গত বৃহস্পতিবার রাতে সিংপাড়া-কোলা রাস্তাটি দিয়ে কন্ট্রাক্টর মঞ্জু মোল্লা নামে এক ব্যক্তির একটি ভেকু বেপরোয়া গতিতে চলাচল করার কারণে রাস্তাটির এমন ক্ষতি সাধন হয় বলে জানান স্থানীরা।

সকালে বিষয়টি স্থানীয়দের নজরে এলে প্রথমে ধামাচাপা দেওয়ার চেষ্টা করেন কন্ট্রাক্টর মঞ্জু মোল্লা। পরে স্থানীয়দের তোপের মুখে রাস্তাটি মেরামত ও ক্ষতিপূরণ দেওয়ার কথা স্বীকার করেন।

এদিকে এলাকাবাসীর পক্ষ থেকে বিষয়টি স্থানীয় এলজিইডি কর্মকর্তাদের কাছে জানানো হলে সিরাজদিখান এলজিইডির উপ-সহকারী প্রকৌশলী এসএম সাব্বির হোসাইন ভেকুর সংশ্লিষ্টদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।

সরেজমিন দেখা যায়, শ্রীনগর উপজেলার বেলতলী জি.জে উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে সিরাজদিখান উপজেলার কোলা ইউনিয়নের কোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত রাস্তার রক্ষিত পাড়া কবরস্থান, রক্ষিতপাড়া জামে মসজিদ ও কোলা ভিলেজ পার্ক সংলগ্ন স্থানসহ রাস্তাটির বেশ কয়েকটি স্থানে ফাটলসহ পিচ ঢালাই উঠে যেতে লক্ষ্য করা গেছে।

অন্যদিকে স্থানীয়দের অনেকেই জানান, রাস্তাটির পিচ ঢালাই পাতলা করে দেওয়া হয়েছে। তাই যেকোনো ভারি যান চলাচলে পিচ ঢালাই উঠে যায়।

সিরাজদিখান এলজিইডি উপ-সহকারী প্রকৌশলী এসএম সাব্বির হোসাইন জানান, বিষয়টি দেখার জন্য চেয়ারম্যান সাহেবকে দায়িত্ব দিয়েছি। আগামীকাল থানায় একটি লিখিত দেওয়া হবে ব্যবস্থা গ্রহণের জন্য।

এ বিষয়ে কন্ট্রাক্টর মঞ্জু মোল্লা বলেন, ইউএনও স্যার এসে বিষয়টি দেখবেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল হক জানান, বিষয়টি চেয়ারম্যান আমাকে জানিয়েছে। আমি তাকে বলে দিয়েছি মেরামতের ব্যবস্থা গ্রহণের জন্য। অন্যথায় এলজিইডি তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।