ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বকশীগঞ্জে এক রাতে দুই স্কুলছাত্রীর বাল্যবিয়ে বন্ধ!

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
🕐 ৪:৩৭ অপরাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২১

বকশীগঞ্জে এক রাতে দুই স্কুলছাত্রীর বাল্যবিয়ে বন্ধ!

জামালপুরের বকশীগঞ্জে প্রশাসনের অভিযানে এক রাতে দুটি বাল্যবিয়ে বন্ধ করা হয়েছে। শুক্রবার রাতে পৃথক ভাবে বাল্যবিয়ে দুটি বন্ধ করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট স্নিগ্ধা দাস।

উপজেলা মহিলা বিষয়ক কার্যালয় সূত্রে জানা গেছে, বকশীগঞ্জ পৌর এলাকার টিকরকান্দি গ্রামের মোফাজ্জল হকের নবম শ্রেণিতে পড়ুয়া মেয়ে রুপা আক্তারের (১৪) বিয়ের দিন শুক্রবার ধার্য্য হয়। বিয়ে উপলক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে বিয়ে বাড়িতে সন্ধ্যা ৭টায় হানা দিয়ে বাল্যবিয়েটি বন্ধ করে দেন এবং বাল্যবিয়ে আয়োজন করায় মেয়ের বাবা মোফাজ্জল হককে ৩ হাজার টাকা জরিমানা করেন সহকারী কমিশনার (ভূমি) স্নিগ্ধা দাস।

একই রাত ৮টার দিকে বকশীগঞ্জ সদর ইউনিয়নের ঝালরচর গ্রামের বাদশা মিয়ার মেয়ে আইরমারী মহিলা দাখিল মাদরাসার নবম শ্রেণির ছাত্রী জায়েদা আক্তারের (১৫) বাল্যবিয়ে বন্ধ করা হয়। একই সঙ্গে মেয়ের বাবা বাদশা মিয়াকে ১৫ হাজার টাকা জরিমানা করা করেন এসিল্যান্ড স্নিগ্ধা দাস।

বাল্যবিয়ে দুটি বন্ধের সময় উপজেলা মহিলা বিষয়ক কার্যালয়ের সুপারভাইজার সুশান্ত কুমার চক্রবর্তী ও বকশীগঞ্জ থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

 
Electronic Paper